ফলোআপ

কাপ্তাইয়ে দু’গ্রুপের সংঘর্ষের ঘটনায় মামলা, আটক ৭, নির্বাচন স্থগিত

fec-image

রাঙামাটির কাপ্তাই উপজেলায় নির্বাচনকে কেন্দ্র করে ইউপি সদস্য সজিবুর রহমানকে (৪৫) হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের ছোট বোন দুধ নাহার বাদি হয়ে ৩২ জনকে প্রধান আসামি করে কাপ্তাই থানায় মামলা দায়ের করেছে। এ ঘটনায় অজ্ঞাত আরও ১৫ আসামি দেখানো হয়েছে। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন, কাপ্তাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাছির উদ্দীন।

কাপ্তাই থানার ওসি নাছির উদ্দীন বলেন, মামলা যেহেতু হয়েছে আসামীদের ধরতে আমরা অভিযান চালাচ্ছি।

এদিকে নির্বাচনী সহিংসতায় ইউপি সদস্য প্রার্থী সজিবুর রহমান (বর্তমান সদস্য) নিহতের ঘটনায় আসন্ন ইউপি নির্বাচনে কাপ্তাই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের শুধুমাত্র সাধারণ সদস্য পদের নির্বাচন স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে এ তথ্য নিশ্চিত করেছেন, উপজেলা নির্বাচন কর্মকর্তা তানিয়া আক্তার।

মঙ্গলবার দিনগত গভীর রাতে কাপ্তাই উপজেলার কাপ্তাই ইউনিয়নের নতুন বাজার এলাকায় ইউপি নির্বাচনকে কেন্দ্র করে আ’লীগের সমর্থিত ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী প্রকৌশলী আব্দুল লতিফ এবং আ’লীগের সমর্থন বঞ্চিত একই ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী মহিউদ্দিন পাটোয়ারী বাদল গ্রুপের সমর্থকরা নির্বাচনী সহিংসতায় জড়িয়ে পড়লে ওই ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য সজিবুর রহমান প্রতিপক্ষের হামলায় ঘটনাস্থলে মারা যান।

এর আগে চলতি বছরের ১৬ অক্টোবর দিনগত রাতে একদল সন্ত্রাসী কাপ্তাই উপজেলার চিৎমরম ইউনিয়ন আ’লীগের সভাপতি ও একই ইউনিয়ন আ’লীগের সমর্থিত চেয়ারম্যান পদপ্রার্থী নেথোয়াই মারমা-কে (৬০) আগাপাড়া এলাকায় তার নিজ বাড়িতে ঢুকে গুলি করে হত্যা করে পালিয়ে যায়। এ হত্যাকাণ্ডের ঘটনায় আ’লীগ পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (পিসিজেএসএস) সন্তু গ্রুফের সশস্ত্র দলকে দায়ী করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন