কাপ্তাইয়ে পর্দা উঠলো বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব ২০২০

fec-image

অবশেষে সেই প্রতীক্ষার প্রহর শেষ হলো। যেই মাহেদ্রক্ষণের অপেক্ষায় ছিল সমগ্র কাপ্তাইবাসীসহ পার্বত্যঞ্চলের অধিবাসীরা। সেই বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব উদ্বোধন হলো কাপ্তাই এর ঐতিহাসিক কর্ণফুলি সরকারি কলেজ মাঠে।

বঙ্গবন্ধু জাতীয় অ্যাডভেঞ্চার উৎসব ২০২০ এর উদ্বোধনী অনুষ্ঠানে ইতিহাসের সাক্ষী হবার জন্য দেশ বিদেশ হতে কয়েক হাজার অতিথি উপস্থিত হলেন এই উৎসবে।

মুজিববর্ষ উপলক্ষে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের আয়োজনে বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের সহযোগিতায় শনিবার (১১ জানুয়ারি) হতে ৫ দিনব্যাপী এই উৎসবে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ’ ক’ ম মোজাম্মেল হক।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রাংগামাটি হতে নির্বাচিত সাংসদ দীপংকর তালুকদার, সংরক্ষিত মহিলা আসনের সাংসদ বাসন্তী চাকমা, ওসিয়ান সেলর এন্ড অ্যাডভেঞ্চার এর প্রতিনিধি এম এস. এ্যানি কুইমেরি, কাপ্তাই নৌ বাহিনী শহীদ মোয়াজ্জম ঘাঁটির অধিনায়ক ক্যাপ্টেন এম এ মুকিত খান, রাংগামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, পুলিশ সুপার মো. আলমগীর কবীর।

সভাপতিত্ব করেন পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান বাংলাদেশ অ্যাডভেঞ্চার ফাউন্ডেশনের প্রেসিডেন্ট নববিক্রম কিশোর ত্রিপুরা এনডিসি।

স্বাগত বক্তব্যে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান শাহীনুল ইসলাম জানান, উৎসবে দেশ বিদেশের প্রায় ১০০ জন অ্যাডভেঞ্চার অংশ নেন। তার মধ্যে পার্বত্যঞ্চল হতে ৩১ জন, দেশের অন্যান্য স্থান হতে ৫৩ জন এবং বিদেশী ১৬ জনসহ সর্বমোট ১০০ জন অ্যাডভেঞ্চার অংশ নেন এই উৎসবে। ২৭ জন নারীও রয়েছে। এছাড়া ১৬ জন বিদেশী প্রশিক্ষকও অংশ নেন এই উৎসবে।

উৎসবে শতকন্ঠে জাতীয় সংগীত পরিবেশন করেন উপজেলা শিল্পকলা একাডেমি শিল্পি এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন