parbattanews

কাপ্তাইয়ে পাহাড়ী ছাত্র পরিষদের ডাকে অবরোধ পালিত

 কাপ্তাই প্রতিনিধি :

রাঙামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম স্থগিত এবং শান্তিচুক্তি বাস্তবায়নের দাবিতে কাপ্তাইয়ে পাহাড়ী ছাত্র পরিষদের ডাকে সড়ক ও নৌ পথে অবরোধ কর্মসূচি পালন করা হয়েছে।

শনিবার সকাল হতে কাপ্তাই-চন্দ্রঘোনা এবং কাপ্তাই বিলাইছড়ি নৌ পথে কোন ধরণের যান চলাচল করেনি। কাপ্তাইয়ের ব্যাঙছড়ি, চিৎমরম, রেশনবাগান ও বারঘোনা এলাকায় পাহাড়ী ছাত্র পরিষদের নেতারা সড়ক অবরোধ করে।

এদিকে ব্যাংকছড়ি এলাকায় ছাত্রলীগ ও পাহাড়ী ছাত্র পরিষদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলে কাপ্তাইয়ের বিজিবি ও পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

শনিবার কাপ্তাইয়ের জেটিঘাট এলাকায় পাহাড়ী-বাঙালীর সাপ্তাহিক হাটবার হলেও অবরোধের ফলে কোন ধরণের উপজাতী এ হাটবারে বিকিকিনি করতে আসেনি। সাপ্তাহিক হাট ছিল একেবারেই শূন্য।

কয়েকজন উপজাতী নাম না প্রকাশ করার শর্তে এ প্রতিনিধিকে বলেন, আমরা সাপ্তাহিক বাজারে ক্রয় এবং ঝুঁমের মালামাল বিক্রয় করার জন্য প্রস্তুত নিয়েছিলাম কিন্ত অবরোধ এবং বিভিন্ন হুমকির ফলে সাপ্তাহিক বাজারে আসতে না পারায় আমাদের অনেক ক্ষতি হয়েছে।

তবে সকাল হতে দুপুর দেড়টা পর্যন্ত সড়ক পথে কোন যান চলাচল করেনি। নদীপথ ছিল একে বারেই শূন্য। এদিকে কাপ্তাই পাহাড়ী ছাত্র পরিষদে সাধারণ সম্পাদক উক্য মারমা এক স্বাক্ষরিত কাগজে বলেন, সড়ক ও নৌ পথে অবরোধ চলবে।

Exit mobile version