parbattanews

কাপ্তাইয়ে পাহাড়ী-বাঙ্গালী বাজারে মাইকিং করে জন-সচেতনতামূলক প্রচারণা

GTE copy

কাপ্তাই প্রতিনিধি:

রাঙ্গামাটির কাপ্তাই উপজেলার জেটিঘাট সাপ্তাহিক পাহাড়ী-বাঙালী বাজারে ক্রেতা-বিক্রেতাদের মাঝে সচেতনতামূলক প্রচারনা চালানো হয়। শনিবার সাপ্তাহিক বাজার ব্যবস্থাপনা কমিটির পক্ষ হতে মাইকিং করে এ প্রচারণা করা হয়।

উক্ত সচেতনতামূলক প্রচারণায় নকল বা জাল টাকা, ভেজাল পন্য বিক্রেতা, অবৈধ মাদকদ্রব্য বিক্রিতাদের হতে সাবধান থাকা এবং এদেরকে চিহ্নিত করে আইন প্রযোগকারী সংস্থার নিকট সোর্পদ করার কথা বলা হয়। ব্যবসায়ী ক্রেতা-বিক্রেতাদের ব্যবহারিক সিগারেট বা বিড়ি খাওয়ার পর খেয়াল করে জ্বলন্ত আগুন নিভানোর পর ফেলার কথা বলা হয়েছে। অপরিচিত কোন ব্যক্তির নিকট থেকে কোন কিছু না খাওয়ার অনুরোধ জানিয়ে মাইকিংয়ে আরো বলা হয়, কালোবাজারী, পকেটমার চক্র ও অবৈধ পণ্য বিক্রেতা দেশ ও জাতির শত্র। তাই তাদের থেকে যেন সবাই সতর্ক থাকে।

এদিকে বাজারের পরিষ্কার পরিচ্ছন্নতা বজায় রাখার্থে বলা হয় কেউ যেন যেখানে সেখানে পায়খানা প্রস্রাব না করে, ময়লা আর্বজনা যেখানে সেখানে না ফেলে। এভাবে বিভিন্ন বিষয়ে সকাল হতে দুপুর ১২টা পর্যন্ত এ সকল সচেতনতামূলক প্রচার কার্যক্রম চানানো হয়।

এ সময় উপস্থিত ছিলেন সাপ্তাহিক বাজার সমিতির সভাপতি ও কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌ. আব্দুল লতিফ, সদস্য থোয়াই অং মারমা (স্থানীয় হেডম্যান), মো. আবুল কাশেম, মোস্তাক আহমেদ, সুনিল চাকমা, মো. তজমুল আলী, উপদেষ্টা তোফাজ্জল হোসেন, ইব্রাহীম খলিল, সমিরন চাকমা প্রমূখ।

Exit mobile version