parbattanews

কাপ্তাইয়ে প্রকৃতি শুধু দূরের মানুষকেই নয় কাছের মানুষকেও হাতছানি দিয়ে ডাকছে

রাঙামাটি কাপ্তাইয়ে প্রকৃতি শুধু দূরের মানুষকেই নয় কাছের মানুষকেও হাতছানি দিয়ে ডাকছে। পাহাড়, সবুজ অরণ্য আর স্বচ্ছ লেক ও কর্ণফুলী নদী পর্যটকদের ডাকছে। একটু ছুটির অবসর পেলেই ছুটে আসা হয় প্রাকৃতির পাশে। কাপ্তাই প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি তার সৌন্দর্যকে আরোও মুগ্ধ করে রেখেছে। দূরে নয় কাছের মানুষকেও প্রকৃতি তার নিকট হাতছানি দিয়ে ডাকছে। সামনে ২ মাস পর শিক্ষা প্রতিষ্ঠানের বাৎসরিক পরীক্ষা শেষ হবে। সে সুযোগের অপেক্ষার প্রহর গুনছে অনেকই।

ইতোমধ্যে কাপ্তাইয়ের বেসরকারি পর্যটন কেন্দ্রগুলো পর্যটকদের আরো আকর্ষণীয় করতে বিভিন্নভাবে সাজসজ্জা করে রেখেছে। এবং নদীতে নৌকা ভ্রমণ, রাত যাপন ও খানাপিনার বিভিন্ন ব্যবস্থাও করে রাখা হয়েছে। রাঙ্গুনিয়া হতে কাপ্তাই সড়কে প্রবেশ করতেই দেখা মিলবে দু’পাশে সবুজ বন, নদী ও পাহাড়। এবং দেখা মিলবে সড়কে পাশে গাছে গাছে বানর ও হলুমানসহ নানা প্রজাতির পশুপাখি। দু’পাহাড়ের মাঝদিয়ে বয়ে চলেছে কর্ণফুলী নদী। দেখা যাবে রামপাহাড় ও শীতারপাহাড়। তার পাশেই রয়েছে ঐতিহ্যবাহী বৌদ্ধবিহার। দেখতে পারবেন কর্ণফুলী পেপার মিলস, কর্ণফুলী পানি বিদ্যুৎকেন্দ্র ও শুন্যের ওপর দিয়ে কাঁচামাল পারাপার কার্গো টলি। প্রকৃতির আর এক মনমুগ্ধকর সৌন্দর্য এশিয়ার বৃহত্তম কাপ্তাই লেক। এ লেকে না ঘুরলে সম্পূর্ণ অতৃপ্তি রয়ে যাবে। তাই নৌকা, সাম্পান ও ইঞ্জিনবোট তো রয়েছে।

সুদূর ঢাকার গাজীপুর হতে একদিনের সপরিবার নিয়ে বেড়াতে আসেন বাছির উল্লাহ।তিনি জানান, আল্লাহ্‌ যে এত সৌন্দর্য সৃষ্টি করে সাজিয়ে রেখেছ। প্রকৃতির মাঝে না আসলে বুঝতে পারতাম না।কর্মব্যস্ততা তারপরও মন চায় আর একবার থেকে যাই।

কাপ্তাই উপজেলার বিভিন্ন বিভাগের কর্মকর্তা মো. রুহল আমিন, নাজমুল হাসান, নিপুন রায়, তাহামিনা আক্তার জানান, শুধু দূরের পর্যটক নয় আমরাও নিজ এলাকায় কাপ্তাইয়ে প্রকৃতির সৌন্দর্য উপভোগ করার জন্য ছুটে যাই অবসরে।

কাপ্তাই প্রশান্তি পার্ক পরিচালক খুকু জানান, আমরা পর্যটকদের বিভিন্ন সুযোগ-সুবিধা উপভোগ করার জন্য পর্যটনকেন্দ্র নানা রঙে সাজিয়ে রেখেছি।

Exit mobile version