parbattanews

কাপ্তাইয়ে লাখ টাকা নিয়ে দর্জি প্রশিক্ষক উধাও

রাঙামাটির কাপ্তাইয়ে মহিলাদের দর্জি প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন দেওয়ার কথা বলে লাখ টাকা নিয়ে উধাও প্রশিক্ষক। শনিবার (৯ জুলাই) বিকাল ৪টায় কাপ্তাইয়ের শহীদ তিতুমীর একাডেমির প্রশিক্ষণ কার্যালয়ে এসে এমন চিত্র দেখা যায়।

স্থানীয় সূত্রে জানা যায়, পরিচালক জিল্লুর রহমান এনি (এস.কে.টি.টি.সি.অ) নাম ব্যবহার করে কাপ্তাই শহীদ তিতুমীর একাডেমি শিক্ষা প্রতিষ্ঠান ভাড়া নেয়। এখানে দর্জি, ব্লক বাটিক, খাবারের ডেকোরেশন, পুঁথির কাজ ও বিউটি পার্লারলের কাজ শিখানো হবে বলে মহিলাদরে ভর্তি নেয়া হয়। ৩০ জুন বিকাল হতে ক্লাসও শুরু করা হয়। প্রথমে ভর্তি বাবদ ১শ জন মহিলাদের নিকট হতে ১শ টাকা করে নেয়া হয়। কয়েকদিন পর আবার কাজ শেখার সরঞ্জামাদি দেয়ার কথা বলে ২শ টাকা নেয়া হয়। এছাড়াও প্রশিক্ষণ শেষে জনপ্রতি সেলাই মেশিন, প্রেসার কুকার, সনদ ও চাকরি দেওয়ার কথা বলে দুই ব্যাচের ৮০ জন প্রশিক্ষণার্থীদের নিকট হতে দুই হাজার টাকা করে নেয়া হয়। এখন প্রশিক্ষকের আর দেখা নেয়। টাকা-পয়সা নিয়ে প্রশিক্ষক উধাও।

সুমি, ফাতেমা, আয়শা আক্তার, লিজা আক্তার, শান্তা ও ইয়াছমিন স্থানীয় প্রতিনিধিকে অভিযোগ করে বলেন, আমাদের প্রশিক্ষণ শেষে সেলাই মেশিন দেওয়ার কথা। কিন্ত বিকালে এসে দেখি প্রতিষ্ঠান বন্ধ। পরিচালকের মোবাইল ফোন ০১৯৪৭-৩৭৩২২৭ ও ০১৯৬-৩৭৩১১৮৭ (বিকাশ) বন্ধ পাওয়া যায়। সব কিছু বন্ধ থাকায় প্রশিক্ষণার্থীদের মধ্যে হইহুললোড় শুরু হয়। বিকালে ৬টায় হতে ২ থেকে ৩ ঘণ্টা অপেক্ষা করে সকলে নিরাশ হয়ে নিজ বাসা-বাড়িতে ফিরে যায়।

এই অসহায় মহিলারা এ ধরনের প্রতারককে আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসন খুঁজে বের করে আইনের আওতায় আনার জন্য আহ্বান জানান।

কাপ্তাই থানার জসিম উদ্দীন (ওসি) জানান, এ বিষয়ে আমরা কিছু জানিনা। তবে একজন মহিলা ফোন করেছে। তিনি জানান, থানায় জিডি করলে আমরা আইনি ব্যবস্থা নেবো।

Exit mobile version