parbattanews

কাপ্তাই ইউএনওর সেচ পাম্প পেয়ে সিত্রাং ক্ষতিগ্রস্ত কৃষকের মুখে হাসি

রাঙামাটি কাপ্তাইয়ের শিলছড়ি কৃষক বাচ্ছু সেচ পাম্প পেয়ে মুখে হাঁসির ঝলক ফুটেছে। সোমবার (৫ ডিসেম্বর) কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এক অসহায় কৃষকের স্বপ্ন পূরণ হয়েছে। এনামুল হক বাচ্ছু একজন পরিশ্রমী কৃষক। লাখ টাকা ঋণ করে শিলছড়ি নিজ এলাকায় স্ত্রী সন্তানদের নিয়ে মিশ্র বিভিন্ন ফল ও সবজির বাগান করে।

কিন্ত দুঃখের বিষয় সম্প্রতি ঘূর্ণিঝড় সিত্রাংয়ে তার স্বপ্নের বাগানটি লণ্ডভণ্ড হয়ে যায়। যার ফলে অসহায় বাচ্ছু আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়ে পড়ে। স্ত্রী, সন্তানদের নিয়ে নদী থেকে বহু কষ্ট করে পানি সংগ্রহ করে তার স্বপ্নের বাগানটি গড়েছিল। এ বানের শাকসবজি ও বিভিন্ন ফল বিক্রি করে ঋণ শোধ করার কথা ছিল। কিন্ত সব স্বপ্ন পণ্ড করে নিয়েছে সিত্রাংয়ে। কাপ্তাইয়ের নির্বাহী অফিসার মুনতাসির জাহান পর পর দু’বার কৃষক বাচ্ছুর বাগানে যায় এবং কৃষকের স্বপ্নের কথা শুনে কষ্ট পায়।

বাচ্ছুর ইচ্ছা আবার ঘুরে দাঁড়ানো। এ জন্য নির্বাহী অফিসারকে একটি সেচ পাম্প দেয়ার দাবি জানান। নির্বাহী অফিসার বাচ্ছুর ইচ্ছাটি পূরণের আশ্বাস প্রদান করেন এবং অবশেষে বাচ্ছুর হাতে সেচ পাম্পটি তুলে দেন তিনি। বাচ্ছু পাম্পটি হাতে পেয়ে চোখে মুখে হাঁসির ঝলক ফুটেছে এবং স্বপ্ন পূরণ হয়েছে।

নির্বাহী অফিসার মুনতাসির জাহান জানান, বাচ্ছু একজন পরিশ্রমী কৃষক। সে বহুকষ্ট করে একটি বাগান করেছিল।সিত্রাংয়ে তার সব কৃষি বাগান লণ্ডভণ্ড হয়ে যায়। ওর একটি ইচ্ছা ছিল সেচ পাম্পের। আমি তার ইচ্ছাটি পূরণ করেছি মাত্র।আমি চাই বাচ্ছু আবার ঘুরে দাঁড়াক।সেচ পাম্পটি পেয়ে কৃষকের হাঁসিটা ভুলার নয়।

কৃষক এনামুল হক বাচ্ছু জানান, আমি একজন কৃষক এবং কৃষি কাজ করে পরিবার পরিজন নিয়ে চলি।সম্প্রতি সিত্রাংয়ে আমার স্বপ্নের বাগানটি লণ্ডভণ্ড হয়ে যায়।সব চেয়ে দুঃখের বিষয় হল আমার কৃষক কার্ড থাকা সত্ত্বে বা বাগান লণ্ডভণ্ড হওয়ার পরও কৃষি অফিস হতে এযাবত কেউ কোন খোঁজ খবর নেয়নি এবং কোন প্রণোদনাও দেয়নি। নির্বাহী অফিসার স্যার হল গরীব অসহায়দের বন্ধু। যখন যে যা চেয়েছে উনার নিকট তা পেয়েছি। আমাকে সেচ পাম্পটি দেওয়ায় অনেক আনন্দ ও খুশি হয়েছি এবং কৃতজ্ঞতা জানাই।

সেচ পাম্পটি দেওয়ার সময় কাপ্তাই উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. নুরুল আমিন ও কাপ্তাই প্রেসক্লাবের সভাপতি কবির হোসেন উপস্থিত ছিলেন।

Exit mobile version