parbattanews

কাপ্তাই উচ্চ বিদ্যালয় হতে ‘স’ মিল সড়কটি ভারি বর্ষণে প্লাবিত

কাপ্তাই প্রতিনিধি:

ভারি বর্ষণ ও পাহাড়ি ঢলে কাপ্তাই হ্রদের পানি ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। ইতি মধ্যে হ্রদের পাশ্ববর্তী নিচু এলাকার বসতি অনেক ঘর-বাড়ি ডুবে গেছে। জলবায়ু ব্যাপক পরিবর্তনের ফলে চলতিমাসসহ প্রায় দশমাস যাবত পাহাড়ি এলাকায় থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে। হ্রদের পানি বৃদ্ধি পাওয়ায় কাপ্তাই লেকের চারপাশ কানায়, কানায় ভরে গেছে।

পানি বৃদ্ধি পাওয়ার দরুন বাঁধ রক্ষার্থে পানি বিদ্যুৎ কেন্দ্র কর্তৃপক্ষ চলতি মাসসহ প্রতিনিয়ত স্প্রীলওয়ে খোলা রেখেছে। পানি বৃদ্ধি পাওয়ার দরুন কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্রের সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধি পেয়ে জাতীয় গ্রেডে যোগ হচ্ছে।

এদিকে পানি না কমার দরুন অনেক চাষী হতাশা প্রকাশ করছে। কাপ্তাই হ্রদের পানি এ মৌসুমে হ্রাস পাওয়ার কথা থাকলেও বর্তমানে আবহাওয়ার দরুন তার উল্টো হচ্ছে বলে অনেকেই অভিযোগ করেন। এদিকে কাপ্তাই হ্রদের পানি বৃদ্ধি পাওয়ার দরুন কাপ্তাই জাকির হোসেন স মিল হতে কাপ্তাই উচ্চ বিদ্যালয় সড়কটি আজ প্রায় ৩/৪মাস পানির নিচে ডুবে আছে।

এ পথ দিয়ে প্রতিনিয়ত স্কুল, কলেজ, মাদ্রাসাসহ সাধারণ লোকের যাতায়াতের সড়কটি বিদ্যমান রয়েছে। প্রতিনিয়ত শিক্ষার্থী ও লোকজন হাটুর ওপর কাপড় উচু করে বহু কষ্টে চলাচল করছে। ইতি মধ্যে অনেক পথচারী ও স্কুল শিক্ষার্থীরা ওই ডুব সড়কটি দিয়ে চলতে গিয়ে স্কুলবই, পথচারীদের নিত্যপন্যবাজার নষ্ট হয়ে গেছে।

পানি বৃদ্ধি পাওয়ায় ওই সড়কটি যে কোন সময় ধসে পড়ে যাতায়াতের সড়কটি বিকল হতে পাড়ে বলে এলাকার লোকজন মনে করছেন। প্রশাসনের পক্ষ হতে সড়কটি ভেঙে যাওয়ার পূর্বে এবং পানি কমে যাওয়ার পর মেরামত করে আরো দু/তিন ফুট উচু করে নির্মাণ করার জন্য আহ্বান জানানো হয়।

Exit mobile version