parbattanews

কাপ্তাই উপজেলা আও’লীগ নেতার সংবাদ সম্মেলন: ২ কোটি টাকার মানহানির মামলার হুমকি

বাংলাদেশ আওয়ামী লীগ কাপ্তাই উপজেলা শাখার সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ১নং চন্দ্রঘোনা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান বিপ্লব মারমা শক্রবার(২১ফেব্রুয়ারি) সকাল ১১টায় চন্দ্রঘোনা আঞ্চলিক ব্যাপ্টিস্ট চার্চ এর অস্থায়ী কার্যালয়ে এক সংবাদ সম্মেলন করেন।

সংবাদ সম্মেলনে তিনি কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরী ও সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল কর্তৃক গত ১৬ ফেব্রুয়ারি তাকে আ’লীগের প্রাথমিক সদস্য পদ থেকে বহিস্কার করাকে সম্পূর্ণ গঠনতন্ত্র পরিপস্থী, উদ্দেশ্য প্রনোদিত এবং তাঁর বিরুদ্ধে আনীত অভিযোগ ভিত্তিহীন বলে দাবি করেন। তিনি বলেন, বাংলাদেশ আ’লীগের গঠনতন্ত্রের ৪৭এর(চ) ধারা মোতাবেক উপজেলা আ’লীগ একক ক্ষমতাবলে কোন সদস্যকে উপজেলার যে কোন পদ এবং সাধারণ সদস্য হতে বহিস্কার করতে পারেনা।

তারা জেলার কাছে সুপারিশ করতে পারে এবং জেলা কেন্দ্রের কাছে সেটা পাঠাবে। কিন্ত উপজেলা আ’লীগের সভাপতি অংসুইছান চৌধুরী এবং সম্পাদক ইব্রাহিম খলিল আত্মপক্ষ সর্মথনের সুযোগ না দিয়ে একতরফাভাবে তাকে বহিস্কার করেন, যা সংগঠনের গঠনতন্ত্র পরিপন্থী। তিনি আরো বলেন, সামনে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ নির্বাচনে সদস্য প্রার্থীর দৌঁড়ে আমি এগিয়ে থাকায় ঈষাণি¦ত হয়ে অংসুইছান চৌধুরী এ কাজ করেছে।

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আ’লীগ নেতা বিপ্লব মারমা বলেন, আভিযোগকারী কাপ্তাই রাইখালী ডংনালা আমতলী পাড়ার বাসিন্দা থোয়াইঅংপ্রু মারমা রাঙ্গামাটি পুলিশ সুপার বরাবরে রাইখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি মংক্য মারমার বিরুদ্ধে পুলিশ কনস্টবলে চাকরি দেবার নামে সাড়ে সাতলাখ টাকা গ্রহণ করার অভিযোগ প্রদান করে, কিন্ত সেই অভিযোগে আমার নাম না থাকা সত্বেও আমাকে উপজেলা আ’লীগ সভাপতি /সাধারণ সম্পাদক স্বাক্ষরিত গত ৮ডিসেম্বরন ২০১৯ তারিখ উপজেলা আ’লীগের দলীয় প্যাডে ১১ডিসেম্বর ২০১৯ তারিখে সকাল ১১টায় কাপ্তাই উপজেলা তৃতীয় শ্রেণী ক্লাবে বসে এ নির্দেশনা প্রদান করে।

সেই চিঠির পরিপ্রেক্ষিতে আমি ৯ডিসেম্বর ২০১৯ইং তারিখে এক চিঠির মাধ্যমে আমরা ব্যক্তিগত কারনে থাকতে পারবোনা জানিয়ে সময় প্রার্থনা করে সভাপতির বরাবরে একটি আবেদন করি। কিন্ত উক্ত আবেদনের তোয়ক্কা না করে ঐদিন তারা একতরফা ভাবে আমাকে না জানিয়ে দোষী সাবস্ত করে যা আমাকে অবহিত করেনি। অথচ বাদী মংক্য মারমার বিরুদ্ধে টাকা গ্রহণের অভিযোগ করেছে কিন্ত সেখানে আমার কোন নাম উল্লেখ নাই।

বিপ্লব মারমা জানান, রাইখালীর ইউনিয়ন আ’লীগসভাপতি মংক্য মারমা আমার নামে অভিযোগ করার প্রেক্ষিতে গত ৫জানুয়ারি ২০ তারিখে তাঁর বিরুদ্ধে একটি লিগেল নোটিশ পাঠায়। জবাবে মংক্য মারমা আর একটি উকিল নোটিশ এর মাধ্যমে জানান যে, দুই জন স্বাক্ষীর সম্মুখে পুলিশ কনস্টবল পদে রাইখালীর ডংনালার সাক্যচিং মারমাকে চাকরি দেবার নাম করে টাকা গ্রহণ করে। অথচ সে ব্যক্তিকে আমি কখনোও দেখি নাই, চিনিও না এবং টাকা গ্রহণ করার প্রশ্নই আসেনা। তারা মিথ্যা স্বাক্ষী দিয়েছে বলে উল্লেখ করেন।

উপজেলা আ’লীগ সভাপতি বিষয়টি পুঁজি করে আমাকে বহিস্কার পূর্বক আমার ব্যক্তিগত সুনাম ক্ষুন্ন করেছে। তিনি লিখিত সংবাদ সম্মেলনে আরো অভিযোগ করেন, আমি একজন সাবেক জাতীয় দলের কৃতি ফুটবলার, সাবেক ইউপি চেয়ারম্যান এবং চটগ্রাম পার্বত্য চটগ্রামের আঞ্চলিক ব্যাপ্টিস্ট চার্চ সংঘের নির্বাচিত সভাপতি, দেশ –বিদেশে আমার সুনাম রয়েছে।

তাই আমি গত ১৯ ফেব্রুয়ারি ২০ তারিখ কাপ্তাই উপজেলা আ’লীগ সভাপতি অংসুইছান চৌধুরী ও সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলের এর বিরুদ্ধে আমার উকিলের ম্যাধমে লিগাল নোটিশ পাঠিয়েছি। আগামী ৭দিনের মাধ্যে আমার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রত্যাহার না করলে আমি তাদের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে ২ কোটি টাকার মানহানির মামলা করবো।

এদিকে সংবাদ সম্মেলনের প্রেক্ষিতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুইছাইন চৌধুরীর সাথে মোবাইলে যোগাযোগ করা হলে, তিনি সংবাদিকদের জানান, এ ব্যাপারে তার কোন মন্তব্য নেই।

Exit mobile version