কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্র কার্গো কর্মনায়কের বিরুদ্বে নানান অভিযোগে বদলি

fec-image

কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্র কাঁচামাল পারাপার প্রণালী একজন কর্মনায়কের বিরুদ্বে বিভিন্ন অভিযোগে বদলীপূর্বক পদস্থ করা হয়েছে। কার্গো প্রণালী কর্মরত গোলাম কিবরিয়া কর্মনায়ক-বি, বৈদ্যুতিক সংরক্ষণ বিভাগ (বৈসবি)-১ এর বিরুদ্বে বিভিন্ন অনিয়মের লিখিত অভিযোগ উঠেছে।

কাপ্তাই কার্গো কাঁচামাল পারাপার সরকারি কর আদায়ের ঠিকাদার এম নুর উদ্দিন সুমন, আব্দুল মান্নান ও সাখাওয়াত ৪নং ইউপি পরিষদ চেয়ারম্যানের নিকট উল্লেখিত কর্মনায়কের বিরুদ্বে লিখিত অভিযোগ করেছে। লিখিত অভিযোগে জানা যায় উক্ত কার্গো মাল পারাপার কর্মনায়ক-বি, কার্গো কাঁচামাল পারাপারের আড়ালে সরকারি কর আদায়ের বাহিরে ব্যবসায়ীদের নিকট হতে অনৈতিকভাবে অতিরিক্ত টাকা আদায় করছে। কোন ব্যবসায়ী অতিরিক্ত টাকা আদায়ের বিষয়ে প্রতিবাদ করলে তাকে বিভিন্নভাবে হয়রানি করা হচ্ছে।

এছাড়া ১ম শিফট ও ২য় শিফট তার ডিউটি না থাকলেও কর্মস্থলে এসে ব্যবসায়ীদের নিকট হতে অবৈধভাবে টাকা আদায় করে আসছে। এবং তাহার কর্মস্থলে নেশাগ্রস্তদের এনে মাদকের আসর বসিয়ে মাদক সেবন করছে বলে লিখিতপত্র সুত্রে জানাযায়।

সম্প্রতি তিনি মাদকসহ পিডিবি অভ্যর্থনা ফটকে কর্মরত বিজিবি আটক করে। এবং বিভিন্ন অনিয়মের ফলে একাধিকবার বদলিও করা হয়। কার্গো সরকারি কর আদায়ের ঠিকাদারের অভিযোগ পেয়ে ৪নং ইউপি চেয়ারম্যান প্রকৌশলী আব্দুল লতিফ কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্র (কপাবিকে) ব্যবস্থাপকের নিকট উক্ত অভিযোগ খানা ইউপি প্যাডে অবগত করেন।

এদিকে কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্র ব্যবস্থাপক প্রকৌশলী এ.টি.এম.আব্দুজ্জাহের জানান আমরা লিখিত অভিযোগ পেয়ে তাকে গত ১৩ ডিসেম্বর ২১ স্নারক নং-২৭.১১.৮৪৩৬.৪২৫.০০.১৩৪.২১-১৭১০মূলে বৈদ্যুতিক সংরক্ষণ বিভাগ -১ হতে বদলীপূর্বক যান্ত্রিক সংরক্ষণ বিভাগ-১ কপাবিকে পদস্থ করা হয়েছে। এবং ১৫ ডিসেম্বর মধ্যে উল্লেখিত কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে বলে ব্যবস্থাপক উল্লেখ করেন।

এদিকে কর্মনায়ক-বি বিভিন্ন অনিয়ম করায় জাতীয় বিদ্যুৎ শ্রমিকলীগ ও কর্মচারীগণ চরম ক্ষোভ প্রকাশ করেছে। এ ব্যাপারে জানতে চেয়ে কর্মনায়ক-বি, গোলাম কিবরিয়ার ব্যবহারিত মোবাইলে ৫ বার ফোন করে ব্যস্ত পাওয়া যায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন