কাপ্তাই খ্রীস্টিয়ান হাসপাতালের ৩ চিকিৎসক ও ১ নার্সের স্বেচ্ছায় অবসর: চিকিৎসা সেবা ব্যাহত

খ্রিস্টিয়ান হাসপাতাল চন্দ্রঘোনা

কাপ্তাই প্রতিনিধি:

রাঙামাটি জেলার খ্রীস্টিয়ান হাসপাতাল চন্দ্রঘোনার ৩ জন কর্তব্যরত ডাক্তার ও ১ জন নার্স স্বেচ্ছায় অবসরে যাওয়ার জন্য হাসপাতাল পরিচালক বরাবরে লিখিত আবেদন করায় হাসপাতালে চিকিৎসা সেবা ব্যাহত হচ্ছে ।

হাসপাতাল সুত্রে জানা যায় অত্র হাসপাতালের ৩ জন ডাক্তার রঞ্জিত চাকমা, মিতা দেওয়ান, উষানু রাখাইন এবং নার্স চিংখাই মারমা পরিবারিক সমস্যাজনিত কারণ দেখিয়ে হাসপাতাল নতুন পরিচালক ডা. ডেভিড খান এর বরাবরে একটি অবসরের আবেদন জানান।

হাসপাতাল পরিচালক জানান, এরা তিন জন ডাক্তার ও ১ জন নার্স স্বেচ্ছায় অবসরে যাওয়ার জন্য দরখাস্ত জমা দিয়েছে। এছাড়া হাসপাতালের ২ জন স্টাফ যারা চাকরী শেষ করে অবসরে যাবে, এরা হলো অনুপ বিশ্বাস, অন্যজন হল নেপাল বিশ্বাস- তারাও আবেদন করেছেন। তবে আমি দরখাস্ত নিয়েছি। হাসপাতাল পরিচালনা কমিটি বসে আগামী ১৫ জুলাই সিদ্বান্ত নেবে স্বেচ্ছায় অবসর এদের দেওয়া যায় কি না।

এদিকে হাসপাতাল গভর্নিং বর্ডির সদস্য বিপ্লব মারমা বলেন, ডাক্তার রঞ্জিত চাকমা অবসর নেওয়ার জন্য দরখাস্ত করে ছিলো, সে আবার তা প্রত্যাহার করে নিয়েছে বলে তিনি উল্লেখ করেন।

এদিকে মিতা দেওয়ান অবসর নেওয়ার জন্য দরখাস্ত জমা দিলেও তিনি আবার সোমবার পরিচালক বরাবরে ছুটি নেওয়ার জন্য আসেন বলে জানা যায়। এ সকল সমস্যা নিয়ে হাসপাতালের চিকিৎসা সেবায় সাময়িক কিছুটা সমস্যা দেখা দিয়েছে বলে অনেকেই মন্তব্য করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন