কাপ্তাই বিএফআইডিসি মডেল সঃপ্রাঃ বিদ্যালয়টি ভাঙ্গনের মুখে

fec-image

রাঙামাটি কাপ্তাইয়ের বি,এফ,আই,ডি,সি সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়টি ভাঙ্গনের মুখে। ধারক দেওয়াল ও ভরাট প্রক্রিয়া জরুরি হয়ে পড়েছে।

১৯৭২ সালে এ শিক্ষা প্রতিষ্ঠানটি একটি মনোরম পরিবেশে স্থাপিত হয়েছিল। স্থাপিত হওয়ার পর হতে শিক্ষাসহ জেলা ও উপজেলা পর্যায়ে প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বিভিন্ন খেলাধুলায় সুনাম অর্জন করে আসছে।প্রতি বছর এ বিদ্যালয় হতে মেধাক্রমে ভালো ফলাফল অর্জন করায় বিদ্যালয়ের সুনাম রয়েছে। অত্র প্রতিষ্ঠানের প্রায় ৪’শ শিক্ষার্থী অধ্যায়নরত রয়েছে।

দীর্ঘ কয়েক বছর যাবৎ বিদ্যালয়ে পার্শ্ববর্তী ব্যাপক ভাঙ্গন দেখা দিয়েছে। এ ভাঙ্গন কবলের পাশে ছোট, ছোট স্কুল শিক্ষার্থীরা খেলতে গিয়ে আহত হয়েছে।প্রশাসনসহ বিভিন্ন মহলকে এ বিষয়ে অবগত করা হলেও কোন সুরাহা হয়নি এযাবত। ধীরে ধীরে বিদ্যালয়ের পার্শ্ববর্তী ভেঙ্গে যাওয়ার ফলে হুমকির মুখে পড়েছে।দ্রুত ধারক দেওয়াল ও ভরাট করা নাহলে আগামি বর্ষামৌসুমে পুরো বিদ্যালয়টি হুমকির মুখে পড়বে।

ইউপি প্যানেল চেয়ারম্যান মজিবুর রহমান জানান, প্রায় এক’শ ফুটেরমত এ ভাঙ্গনটি রোধ করা জরুরী প্রয়োজন। এদিকে বি এফ আই ডি সি সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইউসুফ মিয়া জানান, অত্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা পড়ালেখা ও বিভিন্ন খেলাধুলায় জেলা ও উপজেলা পর্যায়ে অবদান রেখে আসছে। বিদ্যালয়ের পার্শ্ববর্তী ভাঙ্গনটি ব্যাপক দেখা দিয়েছে। এটি দ্রুত ধারক দেওয়াল নির্মাণ ও ভরাট করা না হলে পুরো বিদ্যালয়টি হুমকির পড়বে। এবং শিক্ষার্থীদের পড়ালেখার পরিবেশ নষ্ট হবে। আগামি বর্ষা মৌসুমের পূর্বেই এটি মেরামতের ব্যবস্থা নেয়া জরুরী বলে স্কুল অভিভাবক ও শিক্ষার্থীরা মত প্রকাশ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন