parbattanews

কাপ্তাই ব্রীকফিল্ড এলাকার ভাঙ্গা সিঁড়িটি পুন:নির্মাণ করা হয়নি আজো, এলাকাবাসীর দূর্ভোগ চরমে

10913598_803005916436594_1933626811_n

কাপ্তাই প্রতিনিধি :

কাপ্তাই কর্ণফুলী পানি বিদ্যুৎ কেন্দ্র (বিউবো) এর আওতাধীন পাহাড়ের এক কোনে ব্রীকফিল্ড নামক এলাকায় ৩২ বছর পূর্বের নির্মিত সিঁড়ি ও শ্বাসনখোলাটি দ্বির্ঘদিন যাবৎ পরিত্যাক্ত অবস্থায় থাকলেও তা নার্মাণ করা হয়নি আজো। যার ফলে চরম দূর্ভোগ পোহাতে হচ্ছে এলাকাবাসীদের। এ নিয়ে মিশ্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন এলাকার বসবাসরত লোকজন।

এলাকাবাসী তাদের দূর্ভোগ তুলে ধরে বলেন, ১৯৮৩ সাল হতে এলাকায় কোন উন্নয়ন হয়নি। সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আবদুল শুক্কুর ৩২ বছর পূর্বে ব্রীকফিল্ড এলাকায় রাস্তাঘাট, শ্বাসনখোলা এবং ওই সিঁড়িটি নির্মাণ করেন। আজ তা ভেঙ্গে টুকরো টুকরো হয়ে মাটির সাথে বিলিন হয়ে গেলেও তা দেখার লোক নেই। বর্ষা বা শুস্ক মৌসুমে এলাকাবাসী কোন রকম চলাফেরা করতে পারে না। সিঁড়ি না থাকায় এলাকার প্রতিবন্ধী, পঙ্গু ও অসুস্থ ব্যক্তিদের চলাফেরা করতে ভীষণ কষ্ট হয়। অনেককে কোলে করে নদী পার করে পার্শ্ববর্তী এলাকায় নিয়ে যেতে হয়।

এলাকার নবনির্বাচিত ইউপি সদস্য দুলাল মল্লিক বলেন, সকল স্থানে উন্নয়ন করা হলেও কাপ্তাই ব্রীকফিল্ড এলাকায় তেমন কোন উন্নয়ন হয়নি। সিঁড়ি এবং শ্বাসনখোলাটি নির্মাণ করা হলে এলাকাবাসীর দীর্ঘ বছরের আশা পুরণ হবে। তিনি তা বাস্তবায়নের জন্য প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন বলে জানান।

এদিকে কাপ্তাই ইউপি চেয়ারম্যান প্রকৌঃ আবুদল লতিফ ওই এলাকা সরেজমিনে পরিদর্শন করে এবং অসহায় লোকদের দুঃখ দুর্দশা দেখে, চলতি অর্থ বছরেই ওই সিঁড়ি ও শ্বাসনখোনা নির্মাণ করা হবে বলে প্রতিশ্রুতি দেন।

জানা যায়, কাপ্তাই বাঁধ নির্মাণের পর হতে এ এলাকায় হিন্দু/মুসলিম মিলে প্রায় ৭/৮শ লোক বসবাস করে আসছেন। উপজেলার প্রতিটি স্থানে উন্নয়ন হলেও এ এলাকায় তেমন কোন উন্নয়নের ছোয়া লাগেনি। নির্বাচন এলেই ওই এলাকার লোকজনের কদর বেড়ে যায়। কিন্ত ভোট শেষ হলেই সেই কদর আর থাকে না। তখন আর দেখা মেলে না প্রতিশ্রুতি দেয়া ওই সব জনপ্রতিনিধিদের।

Exit mobile version