কাপ্তাই লেকে নিখোঁজ আমেরিকা প্রবাসী দম্পতির খোঁজ মেলেনি : রাতে উদ্ধার অভিযান স্থগিত

Untitled-3

স্টাফ রিপোর্টার, রাঙামাটি:
বুধবার বিকাল চার’টার সময় আকস্মিক ঝড়ো হাওয়ায় পর্যটকবাহী দেশীয় ইঞ্জিন বোট উল্টে কাপ্তাই লেকের পানিতে তলিয়ে যাওয়া প্রবাসী স্বামী-স্ত্রীর লাশ দীর্ঘ আট ঘন্টা টানা চেষ্ঠা করেও উদ্ধার করতে পারেনি রাঙামাটির প্রশাসন। নৌ-বাহিনীর ১২ সদস্যের ডুবুরিদল ঘটনাস্থলের আশেপাশে খোঁজ করেও নিখোঁজ দম্পতির হদিস মেলাতে পারেনি।

বুধবার বিকেলে ঘটনার কিছুক্ষণ পরপরই শুরু হওয়া উদ্ধার অভিযান টানা প্রায় আট ঘন্টা চালানোর পর রাত সাড়ে এগারটার সময় অভিযান স্থগিত ঘোষণা করেন স্থানীয় প্রশাসন। এর আগে নিজে উপস্থিত থেকে অভিযান পরিচালনা করেন রাঙামাটি জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ড. মুস্তাফিজুর রহমান। এদিকে উদ্ধার হওয়া নিখোজঁ হতভাগ্য দম্পতির ব্যবহৃত মোবাইল ফোন ও ভ্যানিটি ব্যাগ থেকে পাওয়া কাগজপত্রে উল্লেখ তথ্যে জানা গেছে, তাদের বাড়ি কুমিল্লা জেলার বরুরা থানায়। তারা উভয়েই আমেরিকা প্রবাসী।

এদিকে উদ্ধারকাজে অংশ নেওয়া রাঙামাটি কোতয়ালী থানার সেকেন্ড অফিসার এসআই আশরাফুল ইসলাম জানিয়েছেন, রাঙামাটি জেলা প্রশাসকের বাসভবন থেকে প্রায় পৌনে এক কিলোমিটার দূরে আদার পাহাড় নামক এলাকায় কাপ্তাই লেকের মূল স্রোতে প্রচন্ড ঝড়ো হাওয়ার কারনে এই দূর্ঘটনা ঘটে। তিনি জানান, আমরা নৌবাহিনীর ১৩ জন, পুলিশের ১৭ জন সদস্যসহ স্থানীয় লোকজন টানা অভিযান চালিয়ে বুধবার রাত সাড়ে এগারটা পর্যন্ত নিখোঁজদের উদ্ধার করতে পারিনি। বৃহস্পতিবার সকালে আবারো উদ্ধার অভিযান শুরু হবে।

এদিকে রাঙ্গামাটি পর্যটন কমপ্লেক্সের ব্যবস্থাপক মো. আখলাখুর রহমান জানান, চট্টগ্রাম থেকে বেড়াতে আসা দম্পতি বিকেল ৪টার দিকে কাপ্তাই লেকে নৌকা ভ্রমনে বের হয়। এ সময় আকষ্মিক ঝড়ো হাওয়ার মুখে পড়ে তাদের বোটটি উল্টে যায়।
রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক ড. মোঃ মোস্তাফিজুর রহমান জানান, ঘটার পর পর কাপ্তাই নৌবাহিনী থেকে ডুবরীদের একটি টিম নিয়ে এসে উদ্ধার অভিযান চালানো হচ্ছে। ইতিমধ্যে বোট চালক বিথন চাকমাকে মুমুষ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন