parbattanews

কাপ্তাই সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটে শিক্ষার্থী পরিচিতি ও অভিভাবক দিবস পালন

কাপ্তাই প্রতিনিধি:

বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে ২০১৭-১৮ সেশনের নতুন ভর্তিকৃত শিক্ষার্থীদের পরিচিত সভা ও অভিভাবক সমাবেশ মঙ্গলবার দুই পর্বে সকাল ১০ টায়  এবং দুটা হতে বিকাল ৫ টা মেকানিক্যাল চিফ ইন্সট্রাক্টর মাহাবুব-উল-আলমের সভাপতিত্বে ইনস্টিটিউট কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

শিক্ষক মাইনুল এইচ সিরাজীর সঞ্চালনায় অনুষ্ঠানের কার্যাক্রম শুরু হয়। অভিভাবক দিবস ও প্রথম ও দ্বিতীয় পর্বের নতুন শিক্ষার্থীদের পরিচিতি সভায় প্রধান অতিথি ছিলেন ইনস্টিটিউটের অধ্যক্ষ আশুতোষ নাথ।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপাধ্যক্ষ মো. মিজানুর রহমান, কাপ্তাই থানার ওসি সৈয়দ মোহাম্মাদ নুর, শিক্ষক পলাশ কান্তি বড়ুয়া, প্রকৌ. মোশাররফ হোসেন,  তাকিুল ইসলাম,  প্রকৌ. সেলিম অফরাত জোয়ার্দ্দার, প্রকৌ. আবু সাইম জাহান, শরিফুল ইসলাম, আবদুল লতিফ, শিক্ষক সমিতির সভাপতি সুজিত কুমার বিশ্বাস, বিএফআইডিসি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইউসুফ, সাংবাদিক করিবর হোসেন প্রমুখ।

এসময় সকল ভর্তিকৃত শিক্ষার্থী, অভিভাবক, শিক্ষক, কর্মচারীগন উপস্থিথ ছিলেন।

প্রধান অতিথি অধ্যক্ষ আশুতোষ নাথ শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, তোমাদের পড়ার কক্ষটি হবে লাইব্রেরী ঘর, তোমরা সদাচারন করবে, দেশের সেবা করবে। শিক্ষদের সেবা এবং সম্মান করতে শিখবে। মাদক, সন্ত্রাস ও দেশ বিরোধী সকল কর্মকাণ্ড হতে দূরে থাকবে।

তিনি শিক্ষদের উদ্দেশ্য করে বলেন, আপনারা শিক্ষার্থীদের সাথে বন্ধুসুলভ আলাপ করবেন। তাছাড়া তিনি একাডেমীর নিয়ম-কানুন মেনে চালার জন্য শিক্ষার্থীদের উপদেশ প্রদান করেন।

অনুষ্ঠান শুরুর পূর্বে সকল নতুন শিক্ষার্থীদের একাডেমীক নিয়ম-কানুন মেনে চলার ব্যাপারে শপথ বাক্য অধ্যক্ষ পাঠ করান হয়।

অনুষ্ঠানের সার্বিক সহযেীগিতা করেন ইনস্টিটিউটের রোভার দল।

Exit mobile version