কারো একার পক্ষে দুর্নীতি মুক্ত সমাজ গড়া সম্ভব নয় : জেলা প্রশাসক কে. এম তারিকুল ইসলাম

 

নিজস্ব প্রতিবেদক :

বান্দরবান জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম বলেছেন, বাংলাদেশকে একটি দুর্নীতি মুক্ত দেশ হিসেবে গড়ে তুলতে হলে সরকারের পাশাপাশি যার যার অবস্থান থেকে দুর্নীতির বিরুদ্ধে লড়ে যেতে হবে। ব্যক্তি বা প্রতিষ্ঠানের একক প্রচেষ্টায় দুর্নীতি সম্পূর্ণ রূপে দমন করা সম্ভব নয়। তাই দুর্নীতি নামক একটি ঘৃণ্য অপরাধকে চিরতরে বিতাড়িত করতে আইনী প্রক্রিয়ার পাশাপাশি সামাজিক ভাবে রুখে দিতে হবে। এজন্য তিনি সকল শ্রেণি পেশার মানুষকে দুর্নীতি মুক্ত থেকে এবং দুর্নীতি মুক্ত সমাজ ও রাষ্ট্র বিনির্মানে সহযোগিতা করার আহবান জানান। দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে আলোচনা সভার প্রধান অতিথির বক্তব্য তিনি এ সব কথা বলেন।

‘সবাই মিলে লড়ব, দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়ব’ এ প্রতিপাদ্য বিষয় নিয়ে দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে বান্দরবান জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির উদ্যোগে বান্দরবান জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রতিষ্ঠানটির সভাপতি অং চ মং এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক লেলুং খুমীর সঞ্চালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, বান্দরবান প্রেস ক্লাবের সাবেক সভাপতি মো.বাদশা মিঞা মাস্টার, জেলা দুর্নীতি দমন কমিটির সদস্য ক্য শৈ প্রু খোকা, আওয়ামীলীগ নেতা এ কে এম জাহাঙ্গীর, মং মং চাক, এনজিওকর্মী অতোমং, এনজিও সংস্থা বিটা’র কর্মকর্তা সুগত ধরসহ বান্দরবানের শিক্ষক, সাংবাদিক, ব্যবসায়ি, বিভিন্ন এনজিও সংস্থার প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ ও সুশীল সমাজের বিশিষ্ট ব্যক্তিবর্গ।

বান্দরবান প্রেস ক্লাবের সাবেক সভাপতি মো.বাদশা মিঞা মাস্টার বলেন, আমি নিজে এবং আমার পরিবারকে দুর্নীতি মুক্ত হিসেবে ঘোষণা করছি। আমরা সকলেই নিজ নিজ পরিবারকে যদি দুর্নীতি মুক্ত রাখতে পারি তাহলে গোটা সমাজ দুর্নীতি মুক্ত হবে। ক্রমান্বয়ে যার যার অবস্থানে থেকে দুর্নীতিকে রুখে দিয়ে একটি সমৃদ্ধ ও দুর্নীতি মুক্ত বাংলাদেশ গড়তে সহায়তা করার জন্য তিনি সকলের প্রতি আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন