parbattanews

কাল বিসিএল শুরু

bcl-ODI-230x160
খেলা ডেস্ক:
বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ওয়ানডে টুর্নামেন্ট শুরু হচ্ছে রোববার (০৫ এপ্রিল)। উদ্বোধনী ম্যাচে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হবে প্রাইম ব্যাংক সাউথ জোন ও ইসলামী ব্যাংক ইস্ট জোন। একই দিনে ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে মুখোমুখি হবে বিসিবি নর্থ জোন ও ওয়ালটন সেন্ট্রাল জোন।

বিসিএলের ওয়ানডে টুর্নামেন্ট আয়োজন নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) টুর্নামেন্ট কমিটির চেয়ারম্যান আকরাম খান বলেছেন, ‘পাকিস্তান সিরিজের আগে জাতীয় দলের ক্রিকেটারদের নিয়ে এই আয়োজন ক্রিকেটারদের প্রস্তুতির জন্য ভালো হবে। এছাড়া আগামী ১৫ থেকে ২০ এপ্রিলের মধ্যে বিসিএলের লংগার ভার্সন শুরু হবে।’

বিসিএল উপলক্ষে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে শনিবার দুপুরে সংবাদ সম্মেলনের আয়োজন করে বিসিবি। এ সময় অংশগ্রহনকারী চার দলের অধিনায়ক ও ফ্র্যাঞ্চাইজি কমকর্তারা উপস্থিত ছিলেন।

জাতীয় দল ও প্রাইম ব্যাংক সাউথ জোনের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা বলেন, ‘পাকিস্তান সিরিজের আগে এই টুর্নামেন্টটি খেলোয়াড়দের কাজে দেবে। জাতীয় দলের খেলোয়াড়রা ৮-১০ দিন ছুটি কাটিয়েছে। এখন দলের সবাই মাঠে ফিরলে পাকিস্তান সিরিজের জন্য ভালো প্রস্তুতি হবে।’

এ ছাড়া মাশরাফি বিসিএলে স্পোর্টিং উইকেট প্রত্যাশা করেছেন কর্তৃপক্ষের কাছে। মাশরাফি বলেন, ‘আমি উইকেট দেখেছি। উইকেটে ঘাস আছে। প্রতিপক্ষ দলের শক্তি বিবেচনা করে উইকেট করাই ভালো। আমরা অস্ট্রেলিয়ায় বাউন্সি উইকেটেও নিজেদের প্রমাণ করেছি। স্পোর্টিং উইকেট হলেই ভালো হয়।’

সংবাদ সম্মেলনে মাশরাফি ছাড়াও বাকি তিন দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ (ওয়ালটন সেন্ট্রাল জোন), মুমিনুল হক (ইসলামী ব্যাংক ইস্ট জোন ) ও নাসির হোসেন (বিসিবি নর্থ জোন) উপস্থিত ছিলেন।

ওয়ালটন সেন্ট্রাল জোন স্কোয়াড : মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), শামসুর রহমান শুভ, আব্দুল মজিদ, রনি তালুকদার, শুভাগত হোম, ধীমান ঘোষ, মোশাররফ হোসেন রুবেল, মার্শাল আইয়ুব, ইলিয়াস সানি, মেহরাব হোসেন জুনিয়র, তাসকিন আহমেদ, নাদিফ চৌধুরী, মোহাম্মদ শরিফ, মোহাম্মদ শহীদ ও আবু হায়দার রনি।

প্রাইম ব্যাংক সাউথ জোন স্কোয়াড : মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), আব্দুর রাজ্জাক, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মো. মিঠুন, তুষার ইমরান, মোসাদ্দেক হোসেন সৈকত, কাজী নুরুল হাসান, জিয়াউর রহমান, শাহরিয়ার নাফীস, সোহাগ গাজী, এনামুল হক, রুবেল হোসেন ও আল-আমিন হোসেন।

বিসিবি নর্থ জোনের স্কোয়াড : মুশফিকুর রহিম, নাঈম ইসলাম, জুনায়েদ সিদ্দিকী, নাসির হোসেন, সাব্বির রহমান, মাহমুদুল হাসান, মাইশিকুর রহমান, তাইজুল ইসলাম, মুক্তার আলী, ফরহাদ রেজা, দেলোয়ার হোসেন, আরিফুল হক, সানজামুল ইসলাম ও জহুরুল ইসলাম।

ইসলামী ব্যাংক ইস্ট জোন স্কোয়াড : তামিম ইকবাল, মেহেদী হাসান মারুফ, মুমিনুল হক, সাদমান ইসলাম, অলক কাপালি, নাবিল সামাদ, আসিফ আহমেদ, আরাফাত সানী, আবুল হাসান, শফিউল ইসলাম, কামরুল ইসলাম রাব্বি, লিটন কুমার দাশ, জুবায়ের আহমেদ ও তাসামুল হক।

Exit mobile version