parbattanews

কুজেন্দ্রলাল ত্রিপুরাকে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান চায় খাগড়াছড়িবাসী

kujendralal
খাগড়াছড়ি প্রতিনিধি:
পাহাড়ের উন্নয়নের ক্ষমতাধর উন্নয়নকারী প্রতিষ্ঠান পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডে খাগড়াছড়ি থেকে ১০ জাতীয় সংসদ নির্বাচনে নির্বাচিত সংসদ সদস্য কুজেন্দ্রলাল ত্রিপুরাকে প্রতিমন্ত্রীর মর্যাদায় (পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ড)’র চেয়ারম্যান করার দাবী জানিয়েছে খাগড়াছগির সচেতন মহল। তিনি পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হিসেবে নিযুক্ত হলে পার্বত্য জেলার সামগ্রিক উন্নয়ন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় থাকবে বলে স্থানীয়রা মনে করেন।

খাগড়াছড়ি,রাঙ্গামাটি ও বান্দরবানের বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠন কুজেন্দ্র লাল ত্রিপুরাকে উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান করা হলে জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে উন্নয়ন ও পাহাড়বাসীর অগ্রগতি দ্রুত বিস্তার লাভ করবে বলে তারা মনে করেন।

এর আগে ১৯৯৬ সালে আওয়ামীলীগ প্রথমবার ক্ষমতায় আসার পর পাহাড়ে শান্তি প্রতিষ্ঠায় শান্তিচুক্তি বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করেন কুজেন্দ্র লাল ত্রিপুরা। তখন পাঁচ বছর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের পুর্ণমন্ত্রীর দায়িত্ব পালন করেন কল্পরঞ্জন চাকমা।
তবে এ জেলার সচেতন মহলের ধারনা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কুজেন্দ্র লাল ত্রিপুরাকেই প্রতিমন্ত্রী মর্যাদায় পার্বত্য চট্টগ্রাম উন্নয়র বোর্ডের চেয়ারম্যান নিযুক্ত করবেন।  

Exit mobile version