কুতুবদিয়ায় গণস্বাস্থ্য কেন্দ্রে ১ হাজার ৫শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা প্রদান

fec-image

কুতুবদিয়া রোমাই পাড়া গণস্বাস্থ্য কেন্দ্রে দুই দিনব‍্যাপী বিশেষজ্ঞ হেলথ ক্যাম্পে ১ হাজার ৫শ রোগীকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়েছে।

শুক্রবার (২০ মে) ও শনিবার (২১ মে) ক্যাম্পে গণস্বাস্থ্য সমাজ ভিত্তিক মেডিকেল কলেজ থেকে মেডিসিন, গাইনি, শিশু, চক্ষু, চর্ম ও যৌন রোগ বিশষজ্ঞ চিকিৎসক গণ রোগী দেখেন। একই সাথে রোগীদের প্রয়োজনীয় আল্ট্রসনোগ্রাম, ডায়াবেটিস, রক্তের হিমোগ্লোবিন, ইউরিন, রক্তের গ্রুপসহ বিভিন্ন পরীক্ষাও করা হয়। এছাড়াও রোগীদের বিনামূল্যে ঔষধ প্রদান করা হয়।

কক্সবাজার জেলার সিভিল সার্জন ডা. মাহবুুবর রহমান, কুতুবদিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবাবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. শাহীন আব্দুর রহমান চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. মনজুর কাদির আহমেদ ও দাতা সংস্থা মাল্টিসার ইন্টান্যাশনাল এর প্রতিনিধি ইভান ডানটন ও মতিন সরদার ক্যাম্পে উপস্থিত থেকে এর কার্যক্রম তদারকি করেন।

উক্ত ক্যাম্পে সুষ্ঠুভাবে পরিচালনা করার জন্য সার্বিকভাবে সহযোগিতা করেন ডা. আব্দুর রাজ্জাক খান, মো. নূরে আলম হীরা, আবু জাফর মো. সাদেক, খন্দকার মোসাব্বির হোসেন প্রমুখ।

মাল্টিসার প্রতিনিধি ইভান ডানটন বলেন, আমি এখানে রোগীদের লম্বা লাইন দেখতে পাচ্ছি তার মানে মানুষের স্বাস্থ্যসেবার চাহিদা রয়েছে। আমরা সরকার, স্থানীয় হাসপাতাল ও কমিউনিটি ক্লিনিককে আরো সহযোগিতা করতে চাই, যাতে এই দ্বীপের মানুষেরা উন্নত স্বাস্থ্যসেবা পেতে পারে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুতুবদিয়া, গণস্বাস্থ্য, চিকিৎসা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন