parbattanews

কুতুবদিয়ায় চিকিৎসার নামে প্রতারণার শিকার প্রতিবন্ধী শিশু

Noor copy

কুতুবদিয়া প্রতিনিধি:

কক্সবাজারের কুতুবদিয়ায় এক প্রতিবন্ধী শিশুকে চিকিৎসার নামে অর্থ হাতিয়ে নিয়েছে এক প্রতারক। বিদেশি চিকিৎসা ও শিশুটির চলা-ফেরার জন্য হুইল গাড়িসহ নানা প্রলোভন দিয়ে অর্থ হাতিয়ে নেয় ওই প্রতারক।

উপজেলা সদর উত্তর বড়ঘোপ গ্রামের ছানোয়ারুল হক তার ১২ বছর বয়সী কন্যা নুর সায়েবার চিকিৎসার নামে প্রতারকের খপ্পরে পড়ে এখন পথে বসেছেন। নুর সায়েবার মা রাবেয়া বসরী জানান, তার মেয়েটি জন্মের দু‘বছর পরে মাঝে মধ্যে খিচুনি দেখা দেয়। এটি আস্তে আস্তে মানসিক রোগ, বেহুশাবস্থা, শারীরিক প্রতিবন্ধী সহ হাবাগোবায় রূপ নেয়। দিনে অন্তত: ১০/১২ বার খিচুঁনি দেখা দেয় শিশুটির। স্থানীয় ভাবে বিভিন্ন চিকিৎসা করে তিনি সুফল পাননি।  এক পর্যায়ে বাক প্রতিবন্ধীতে পরিণত হয়।

দীর্ঘ এক দশক ধরে শিশুটি কে অনেক কষ্টে লালন-পালন করে যাচ্ছেন বেকার পিতা ছানোয়ারুল হক। অর্থের অভাবে বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে শিশুটির চিকিৎসা সম্ভব হয়নি। তিনি বলেন, গত ১৬ এপ্রিল  ২৩/২৪ বছর বয়সী এক ব্যক্তি ভারত থেকে প্যারালাইসিস, মানসিক রোগ, বাতজ্বর সহ নানা রোগের প্রশিক্ষণ নিয়ে এসেছেন বলে দাবি করে তাদের বাড়িতে যান। নুর সায়েবাকে গ্যারান্টি সহকারে সারিয়ে তোলার প্রতিশ্রুতি দিয়ে ৮ হাজার টাকা হাতিয়ে নেয়। কিছু ট্যাবলেট পিষিয়ে ৩ ধরণের মলম তৈরি করে ১৫ দিন  মালিশ ও খাবার ঔষধ দিয়ে  আবার আসার কথা বলে চলে যায়। যোগাযোগের জন্য ভারতীয় একজন হারবাল চিকিৎসকের ভিজিটিং কার্ডের পেছনে দু‘টি মোবাইল নাম্বার দিয়ে যায়।

এ নাম্বারে ফোন দেয়া হলে গত ২৬ এপ্রিল আসার কথা বলে আসেনি। পরে বলেছে ৩০ এপ্রিল আসবে। এবারো আসেনি। এর পর মোবাইল নাম্বারই বন্ধ করে দেয় প্রতারকটি। মেয়ের সুচিকিৎসার আশা করে বিশ্বাস নিয়ে কষ্টের যোগাড় করা অর্থ হারিয়ে পরিবারটি এখন নিঃস্ব।

Exit mobile version