parbattanews

কুতুবদিয়ায় ট্রলার ডুবি : ৭ জনের মৃত দেহ উদ্ধার, ১১ দালালের বিরুদ্ধে মামলা, উদ্ধার অভিযান অব্যাহত

Coxs Kutubdia (2)

স্টাফ রিপোর্টার, কক্সবাজার : 

বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে শতাধিক যাত্রী নিয়ে ট্রলার ডুবির ঘটনায় ৭ জনের মৃত দেহ উদ্ধার করা হয়েছে। ১১ জন দালালের বিরুদ্ধে মানবপাচার আইনে মামলা করেছে পুলিশ। শুক্রবার বেলা ১১টার দিকে পুলিশ বাদি হয়ে কুতুবদিয়ায় থানায় এ মামলা দায়ের করেন। দুপুর সাড়ে ১২টার দিকে ৭ জনের মৃত দেহ উদ্ধার করা হয়েছে। অব্যাহত রয়েছে উদ্ধার অভিযান।

শুক্রবার বেলা সাড়ে ১২ টার দিকে ট্রলার ডুবির স্থানের আশ-পাশ থেকে এসব মৃতদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছেন কুতুবদিয়া কোস্টগার্ডের স্টেশন কমাণ্ডার তারেক মোস্তফা। তিনি জানান, কোস্টগার্ডের উদ্ধার যান তানভীর ও তৌহিদ এবং নৌ-বাহিনীর উদ্ধার যান অতন্দ্র ও অপরাজেয় জাহাজসহ কোস্টগার্ডের আরো ২টি ছোট ট্রলার উদ্ধার অভিযান অব্যাহত রেখেছে। এছাড়াও স্থানীয় জেলেদের ট্রলারগুলো উদ্ধার অভিযানে সহযোগিতা করছে।

ডুবে যাওয়া ট্রলার থেকে ৪২ জনকে বিভিন্নভাবে উদ্ধার করা হলেও অন্যান্যরা এখনো নিখোঁজ রয়েছে এবং তাদের উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে কোস্টগার্ড, নৌ-বাহিনী ও স্থানীয় জেলেরা।

কুতুবদিয়ার অফিসার ইনচার্জ অংসা থোয়াই জানান, ট্রলার ডুবির ঘটনায় পুলিশ বাদি হয়ে দালালদের বিরুদ্ধে মানবপাচার আইনে কুতুবদিয়া থানায় মামলা করা হয়েছে। মামলায় ৬ জনের নাম উল্লেখ করে আরো অজ্ঞাত ৫ জন দালালকে আসামী করা হয়েছে।

তিনি আরো জানান, উদ্ধার হওয়া ৪২ জনের মধ্যে দায়ের মামলায় ৬ জনকে দালাল হিসেবে চিহ্নিত করে আটক দেখানো হয়েছে। আটক দালালরা হল: ওবায়দুল হক (৩৫), তৈয়ব আলম (৩২), মোঃ রাসেল (৩০), ইয়াছিন হোসেন (১৭), মোঃ ইসমাঈল হোসেন (৩৬) ও নুর মোহাম্মদ (৫০)। এরা সকলের কক্সবাজারের বাসিন্দা। এছাড়াও বাকি ৩৬ জনকে কুতুবদিয়ায় আদালতে পাঠানো হয়েছে।

কুতুবদিয়া থানার ওসি আরো জানান, উদ্ধার হওয়াদের সাথে কথা বলে জানা গেছে, নিখোঁজ এর সংখ্যা ৮ জনের বেশি হবে না। ডুবে যাওয়া ট্রলার এখনো উপকূলে আনা সম্ভব হয়নি।

উল্লেখ্য, বঙ্গোপসাগরের কক্সবাজারের কুতুবুদিয়া চ্যানেলের খুদিয়ারটের পয়েন্টে মালয়েশিয়াগামি এফভি ইদ্রিস নামে একটি ট্রলার ডুবে যায়। ট্রলারটি চট্টগ্রামের মাঝিরঘাট থেকে রওনা দেয় বুধবার রাত দু’টার দিকে। বৃহস্পতিবার সকাল ৮টার দিকে সাগরে ডুবে যায় ট্রলারটি।

Exit mobile version