parbattanews

কুতুবদিয়ায় ধুরুং স্কুল এন্ড কলেজে ছাত্রীদের চিকিৎসা ব্রিফিং ও চিকিৎসা ক‍্যাম্প

কুতুবদিয়ায় ধুরুং আদর্শ উচ্চ বিদ‍্যালয় এন্ড কলেজের ছাত্রীদের স্বাস্থ‍্য সচেতনতা সৃষ্টির লক্ষে মেয়েলী নানা রোগ, প্রতিরোধ বিষয়ে এক ব্রিফিং সভা এবং ২ দিনব‍্যাপি চিকিৎসা ক‍্যাম্প আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (৯ মার্চ) সকাল সাড়ে ১০ দিকে বিদ্যালয়ের হল রুমে স্বাস্থ‍্য শিক্ষার ক্লাশ শুরু হয়।

এ সময় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রাক্তন বিভাগীয় প্রধান প্রখ‍্যাত গাইনী বিশেষজ্ঞ ও সার্জন প্রফেসর ডা. রওশন মোর্শেদ ও প্রফেসর ডা. নাসরিন বানু বক্তব‍্য রাখেন।

ধুরুং আদর্শ উচ্চ বিদ‍্যালয় এন্ড কলেজ অধ‍্যক্ষ মোর্শেদুল আলম বলেন, স্বাস্থ‍্য সচেতনতা বৃদ্ধির লক্ষে বিশেষ করে মেয়েদের শারীরিক বিভিন্ন সমস্যা ও প‍্রতিরোধ বিষয়ে একটি ব্রিফিং ক্লাশের আয়োজন করেন। প্রখ‍্যাত দুইজন নারী চিকিৎসক কুতুবদিয়ায় প্রথম কোন শিক্ষা প্রতিষ্ঠানে এমন একটি ক্লাশের আয়োজনে ছাত্রীরা অজানা অনেক বিষয়েই তারা অবগত হতে পেরেছে বলে তিনি মনে করেন।

পরে গাইনী বিভাগীয় প্রধান প্রফেসর ডা. রওশন মোর্শেদ ও প্রফেসর ডা. নাসরিন বানু রোগী দেখেন। ক‍্যাম্পে প্রায় একশ মহিলা রোগীর সেবা দেয়া হয় বলে মানবিক টিম কুতুবদিয়ার সদস্য নুরুল আজম জানিয়েছেন।

ক‍্যাম্পে দক্ষিণ ধুরুং ইউপির সাবেক চেয়ারম্যান ছৈয়দ আহমদ চৌধুরী, উপজেলা জাতীয় পার্টির সহসভাপতি হাজী আব্দুল মোনাফ, সাংবাদিক এম. এ মান্নান, আবাম ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোহাম্মদ রাশেদ উল্লাহ প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে ওই প্রতিষ্ঠানে কুতুবদিয়া স্বেচ্ছাসেবী সমন্বয় ফোরামের আয়োজনে এ চিকিৎসা সেবা কার্যক্রম অনুষ্ঠিত হয়।

Exit mobile version