কুতুবদিয়ায় নিহত ৩ জামায়াতকর্মীর লাশ পরিবারের কাছে হস্তান্তর ॥ জেলাব্যাপী কাল হরতাল

kutubdia las

আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:
কক্সবাজারের কুতুবদিয়া এবং চকরিয়ায় জামায়াত ও বিএনপি কর্মীদের হত্যাকান্ডের প্রতিবাদে আগামীকাল বৃহস্পতিবার কক্সবাজার জেলায় সকাল-সন্ধা হরতাল ডেকেছে ১৮দলীয় জোট।
এছাড়া মঙ্গলবার কুতুবদিয়ায় জামায়াত কর্মী হত্যার প্রতিবাদে জেলার বিভিন্ন স্থানে আজ বিক্ষোভ মিছিল করেছে জামায়াত ইসলামী। বিকালে বৃহস্পতিবারের হরতাল সফল করতে বের করা এই মিছিল কক্সবাজার শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এদিকে মঙ্গলবার সন্ধ্যায় কুতুবদিয়ায় জামায়াত-পুলিশ সংঘর্ষে নিহত ৩জামাত কর্মীর লাশ আজ সন্ধ্যায় ময়না তদন্ত শেষে নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। রাতেই তাদের জানাযা শেষে দাফন করা হয়।
এঘটনায় পুলিশ বাদী হয়ে কুতুবদিয়া থানায় দুটি মামলা দায়ের করেছে।
অপরদিকে মঙ্গলবারের সহিংসতার জের ধরে আজ দিনভর কুতুবদিয়া দ্বীপ ছিল থমথমে অবস্থা। দ্বীপজুড়েই নেয়া হয়েছে ব্যাপক নিরাপত্ত ব্যবস্থা। এছাড়া জেলা সদর থেকে কুতুবদিয়ায় অতিরিক্ত পুলিশ ও র‌্যাবের পাশাপাশি বিজিবি মোতায়েন করা হয়েছে।

দ্বীপজুড়ে আতংকে স্বাভাবিক জীবন-যাত্রা স্থবির হয়ে পড়েছে। বন্ধ ছিল অধিকাংশ দোকান-পাঠ ও ব্যবসা প্রতিষ্ঠান।  সবচেয়ে বেশি আতংক বিরাজ করছে সহিংসতার ঘটনাস্থল কুতুবদিয়ার উত্তর ধুরুং এলাকায়।
কক্সবাজারের জেলা প্রশাসক মোঃ রুহুল আমিনসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা দুপুরে কুতুবদিয়া উপজেলা পরিদর্শন করেন এবং পরিস্থিতি শান্ত করতে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে স্থানীয় জনসাধারণের সাথে একাধিক বৈঠক করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন