parbattanews

কুতুবদিয়ায় পানিতে পড়ে হতাহত ৩ শিশু

 

কুতুবদিয়া প্রতিনিধি:

কক্সবাজারের কুতুবদিয়ায় দু’ঘন্টার ব্যবধানে পানিতে ডুবে ৩ শিশু হতাহত হয়েছে। বৃহস্পতিবার বিকালে পৃথক পৃথক ৩টি পানি ডুবির ঘটনা ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও হাসপাতাল সূত্র জানায়, বৃহস্পতিবার উপজেলায় বিকাল ৪টার দিকে উত্তর ধূরুং নয়াকাটা গ্রামের ফুরকানের শিশু পুত্র আকিব (২) সবার অজান্তে পাশের পুকুরে পড়ে যায়। জনৈক ব্যক্তির নজরে পড়ায় দ্রুত তাকে পুকুর থেকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়।

এ ছাড়া একই সময়ে বড়ঘোপ স্টিমার ঘাট অমজাখালী গ্রামের গিয়াস উদ্দিনের শিশু পুত্র সাঈদ হামিদ (১) বাড়ির পুকুরে তলিয়ে যায়। তবে তাকে তৎক্ষনাৎ পুকুর থেকে তুলে হাসপাতালে ভর্তি করা হলেও হাসপাতালে অক্সিজেন না থাকায় রোগীর অভিভাকরা অধর্য্য হয়ে মূমুর্ষ শিশুটিকে চিকিৎসা না নিয়েই চলে যায় বলে প্রত্যক্ষদর্শীরা জানায়।

অপর দিকে সন্ধ্যা ৭টার দিকে লেমশীখালী হাজারিয়া পাড়ার মনুর সাড়ে ৫ বছরের শিশু পুত্র মেহেদী বাড়ির পাশের ছোট পুকরে ডুবে যায়। প্রায় আধা ঘন্টা পর শিশুটিকে পুকুর থেকে প্রতিবেশিরা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হলে কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে মৃত বলে জানান।

পানিতে ডোবা সাঈদ হামিদ নামের শিশুটি চিকিৎসা না নিয়ে চলে যাওয়ার বিষয়ে জরুরী বিভাগে কর্তব্যরত মেডিকেল অফিসার ডা. আমিনুল ইসলাম বলেন, ওই শিশুটিকে ভর্তি দেয়া হলেও শিশুটির অভিভাকগণ অধৈর্য্য হয়ে নিজেরাই চলে গেছে। তবে হাসপাতালে এ মূহুর্তে অক্সিজেন না থাকলেও ওই শিশুটিকে প্রয়োজনীয় চিকিৎসা দেয়া যেত বলেও তিনি জানান।

Exit mobile version