parbattanews

কুতুবদিয়ায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেইন

কুতুবদিয়া প্রতিনিধি:

কক্সবাজারের কুতুবদিয়ায় জাতীয় ভিটামিন ‘এ’ ক্যাপসুল ক্যাম্পেই ৯৭ ভাগ সফল বলে জানিয়েছে স্বাস্থ্য পরিদর্শক রেজাউল হক কুতুবী। দিনভর থেমে থেমে বৃষ্টির মাঝেও কাংখিত ফলাফল অর্জিত হয়েছে বলে হাসপাতাল সূত্র জানায়। শনিবার জাতীয় ভিটামিন এ ক্যাপসুল ক্যাম্পেইনে উপজেলার ৬ ইউনিয়নে ০৬ থেকে ১১ মাস বয়সী শিশুর মাঝে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ছিল ২ হাজার ৩২১ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুকে লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ছিল ২০ হাজার ২৫৯ শিশু। ১৪৪ টি অস্থায়ী কেন্দ্র,৩টি জেটি ঘাট ও হাসপাতাল সহ মোট ১৪৮ টি কেন্দ্রে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত শিশুদেরকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কার্যক্রম চলে।

স্বাস্থ্য পরিদর্শক রেজাউল হক কুতুবী জানান শনিবারের জাতীয় ভিটামিন এ ক্যাপসুল ক্যাম্পেইনে উপজেলায় ০৬ থেকে ১১ মাস বয়সী শিশুকে নীল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর অর্জিত সফলতা ৯৮ ভাগ এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর অর্জিত সফলতা ৯৭ ভাগ।

সকাল সাড়ে ৮টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কেন্দ্রে জাতীয় ভিটামিন এ ক্যাপসুল ক্যাম্পইন আনুষ্ঠানিক কার্যক্রম এর উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা. মিজবাহ উদ্দীন আহমেদ। এসময় হাসপাতালের কনসালটেন্ট (শিশু) ডা. শামসুজ্জামান খান, ইপিআই টেকনিশিয়ান সৈয়দ কামরুল হাসানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মিজবাহ উদ্দীন আহমেদ বেশ কয়েকটি কেন্দ্র সরেজমিন পরিদর্শন করেন।

Exit mobile version