কুতুবদিয়ায় মহান বিজয় দিবস উদযাপন

fec-image

কুতুবদিয়ায় যথাযোগ্য মর্যাদায় মহান বিজয় দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনসহ স্থানীয় আওয়ামী লীগ, বিএনপি, বিভিন্ন সামাজিক সংগঠন নানা কর্মসূচি পালন করে।

সূর্যোদয়ের সাথে সাথে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, পুলিশ, স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠন, বিএনপিসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান পুষ্পস্তবক অর্পণ করেন। পরে দেশ ও জাতির কল্যাণ কামনা করে মোনাজাত করা হয়।

বড়ঘোপ ইসলামিয়া ফাজিল মাদ্রাসা মাঠে সকাল সাড়ে ৮টায় আনুষ্ঠানিক জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী ও উপজেলা নির্বাহী অফিসার মো: জিয়াউল হক মীর।

এ সময় কুতুবদিয়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও কুতুবদিয়া শিল্পকলা একাডেমির শিল্পীরা জাতীয় সঙ্গীত পরিবেশন করে।

এরপর বেলুন কবুতর উড়িয়ে দিবসের শুভ সূচনা করা হয়। থানার এসআই জয়নাল আবেদীনের কমান্ডে পুলিশ, আনসার, ভিডিপি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান প্যারেড, কুচকাওয়াজ মুক্তিযুদ্ধভিত্তিক ডিসপ্লে প্রদর্শন করা হয়।

মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয় একই মাঠে। বিকালে সিটিজেন পার্কে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

কুতুবদিয়া হাই স্কুল মাঠে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে উপজেলা সভাপতি আওরঙ্গজেব মাতবরের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, কুতুবদিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা নুরুচছাফাসহ দলীয় ও সহযোগী সংগঠনের সিনিয়র নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এদিকে বিজয় দিবসে উপজেলা গেইটস্থ উপজেলা যুবলীগের অফিস উদ্বোধন করা হয় সকালে। এ সময় উপজেলা যুবলীগের আহবায়ক আবু জাফর ছিদ্দিকী ও যুগ্ন আহবায়ক সেলিম উদ্দিন লিটন অন্যান্য নেতৃবৃন্দদের সাথে নিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করেন।

বিকালে ইলহাম কমিউনিটি সেন্টারে উপজেলা বিএনপির আহবায়ক জালাল আহমদের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় সদস্য সচিব এম.এ ছালাম কুতুবী, যুগ্ম-আহবায়ক আবু মুছাসহ সিনিয়র নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, বিএনপি, বিজয় দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন