parbattanews

কুতুবদিয়ায় শুধু ভাইস চেয়ারম্যান পদে উপজেলা নির্বাচন

কুতুবদিয়া প্রতিনিধি:

আসন্ন কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন হবে শুধু দু’টি ভাইস চেয়ারম্যান পদে। আ’লীগের নৌকার প্রতিদ্বন্দ্বি স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন পত্র বাছাইয়ে বাতিল এবং আপিলেও বাতিল হওয়ায় খালি মাঠে রইল আ’লীগের নৌকার প্রার্থী । ফলে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান হতে যাচ্ছেন এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী।

অপর দিকে ভাইস চেয়ারম্যান পদে মানোনয়ন দাখিলে ৩ প্রার্থীর মধ্যে আকবর খান ও ফরিদ উদ্দিন তালুকদারের মনোনয়ন বাছাইয়ে জেলা রিটার্নিং কর্মকর্তার দপ্তরে বাতিল হলে উভয়েই আপিল করেন।

মঙ্গলবার ( ৫ মার্চ) আপিল শুনানীর পর শুধু আকবর খাঁন তার প্রার্থীতার বৈধতা ফিরে পান। তিনি লড়বেন বর্তমান ভাইস চেয়ারম্যান হুমায়ুন কবির হায়দার এর সাথে। এ ছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান ছৈয়দা মেহেরুন্নেছা ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান হাছিনা আক্তার বিউটির দাখিল করা মনোনয়ন পত্র বাছাইয়ে টিকে যাওয়ায় দু’জনই মূল প্রতিদ্বন্দ্বিতায় আছেন ।

আগামী ২৪ মার্চ তৃতীয় ধাপে কুতুবদিয়া উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী হিসেবে জেলা আ’লীগের সহ-সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান ও বড়ঘোপ ইউপি চেয়ারম্যান এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী মনোনয়ন পত্র দাখিল করেন। এ ছাড়া আরো ৫জনে মনোনয়ন পত্র নিলেও স্বতন্ত্র প্রার্থী হিসেবে জেলা পরিষদ সদস্য মাস্টার আহমদ উল্লাহ এর ছেলে আজিজুল হক (সাগর) মনোনয়ন পত্র দাখিল করেন । তবে মনোনয়ন বাছাইয়ে আজিজুল হকের মনোনয়ন বাতিল হওয়ায় পূণরায় সে আপিল করলে মঙ্গলবার শুনানীর পর বৈধতা ফিরে না পাওয়ায় চেয়ারম্যান পদে এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরীই একমাত্র প্রার্থী থাকেন। নানা জল্পনা-আলোচনার পর উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচনের প্রয়োজন নাই বললেই চলে। যে কারণে ভাইস চেয়ারম্যান পদ দু’টিতেই নির্বাচন অনুষ্ঠিত হবে।  দুই পদেই দু’জন করে প্রতিদ্বন্দ্বি প্রার্থী হলেন।

উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা দীপক কুমার রায় বলেন, চেয়ারম্যান পদে আপিলকারী স্বতন্ত্রপ্রার্থীর মনোনয়ন ফিরে না পাওয়ায় কোন প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় শুধু নৌকা প্রতীকের প্রার্থী এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী একক ভাবে আছেন। এ ছাড়া ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ প্রার্থীর মাঝে ৮ মার্চ প্রতীক বরাদ্দ দেয়া হবে বলেও তিনি জানান।

Exit mobile version