কুতুবদিয়ায় ষড়যন্ত্রমূলক মামলায় গ্রেফতার মেম্বারের মুক্তি চেয়ে এলাকাবাসীর বিক্ষোভ

কুতুবদিয়া উপজেলার আলী আকবর ডেইলের জনপ্রিয় মেম্বার মোশাররফ হোছাইনের অবিলম্বে মুক্তি ও তদন্তপূর্বক ওই মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী।

রবিবার (১৯ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধনে উপস্থিত সবার একটাই দাবি, মেম্বার মোশাররফ হোছাইনকে মুক্তি দিতে হবে।

তারা বলছে, কুতুবদিয়া উপজেলার ৬নং আলী আকবর ডেইল ইউনিয়নের ৩নং ওয়ার্ডের জনপ্রিয় মেম্বার মোশাররফ হোছাইন ষড়যন্ত্র ও সাজানো হয়রানিমূলক মামলায় কারাবরণ করছে। আমরা তার মুক্তি চাই।

মানববন্ধনে বক্তারা বলেন, মোশাররফ মেম্বার ৩নং ওয়ার্ডের বিপুল ভোটে নির্বাচিত ইউপি সদস্য। সম্প্রতি এলাকায় লবণ মাঠ নিয়ে কাদের নামে একজনের দ্বন্দ্ব হয়। সে ঘটনাকে কেন্দ্র করে টাকার বিনিময়ে একটি বাহিনীর মাধ্যমে কাদের গং তার সাথে উঠেপড়ে লাগে।

ইতোপূর্বে তাদের কবল থেকে মেম্বার এলাকাবাসীকে নানাভাবে হয়রানির প্রতিবাদ করায় দিন দিন নানাভাবে ঝামেলায় জড়ানোর পাঁয়তারা করে আসছে। শেষমেশ আইনশৃংখলা বাহিনীকে ভুল তথ্য, টাকা ও দালালি করে মিথ্যা জলদস্যু মামলায় ফাঁসিয়ে দেওয়া হয়েছে। অনর্থক মিথ্যা মামলায় জনগণের একজন সেবক কারাভোগ করছে। এটা কখনো সভ্য সমাজের কাজ হতে পারে না।

বক্তারা আরো বলেন, মোশাররফ মেম্বার দলমত নির্বিশেষে সবার মন জয় করে জনপ্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করে আসছে। তাকে অবিলম্বে মুক্তি না দিলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

মানববন্ধনে আলী আকবর ডেইল ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আকতার কামাল সিকদার বলেন, গ্রেপ্তার হওয়া ইউপি সদস্য মোশাররফ হোছাইন সম্পূর্ণ নির্দোষ। তিনি কোনভাবেই জলদস্যু ও অস্ত্র ব্যবসায় জড়িত থাকতে পারেনা।

তার বিষয়ে এলাকাবাসী অবগত আছেন। কিন্তু দলমত নির্বিশেষে এলাকায় তার জনপ্রিয়তা থাকায় কিছু কুচক্রী মহল তাকে ষড়যন্ত্রভাবে ফাঁসিয়ে অহেতুক হয়রানি করছেন। একজন নির্দোষ জনপ্রিয় জনপ্রতিনিধিকে আসামি করায় ক্ষোভ প্রকাশ করেন উপস্থিত সকলে।

সংরক্ষিত আসনের মহিলা মেম্বার আনোয়ারা বেগম বলেন, মূলত মোশাররফ হোছাইন ইউপি সদস্য নির্বাচিত হওয়ার পর বিগত যে কোনো সময়ের চেয়ে এলাকায় ব্যাপক উন্নয়ন করে জনপ্রিয়তা অর্জন করেন। তিনি এলাকার বিভিন্ন সামাজিক উন্নয়ন কাজের সাথে সুনামের সাথে জড়িত রয়েছেন। যে কোনো মানুষের বিপদে আপদে সবার আগে এগিয়ে যান তিনি। তার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মামলা তদন্তপূর্বক প্রত্যাহার ও অবিলম্বে তার মুক্তির দাবি জানান তারা।

এতে বক্তব্য রাখেন, ২নং ওয়ার্ডের মেম্বার এনামুল হক, মেম্বারের পিতা শাহাব উদ্দিন, মা জান্নাতুল ফেরদৌস, স্ত্রী রিফা আকতার, বর্ণমালা কিন্ডারগার্ডেন এর প্রতিষ্ঠাতা পরিচালক তৌহিদুল ইসলাম কাজল, সহকারী প্রধান শিক্ষক শফিউল আজম দুলাল, জিননুরাইন আদর্শ হাফেজিয়া মাদ্রাসার সদস্য সচিব আতিকুর রহমান ও সমাজসেবক শিক্ষানুরাগী নুর মোহাম্মদ।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় মেম্বারের কর্মী-সমর্থক ও শতশত নারীসহ সর্বস্তরের জনসাধারণ অংশ নেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কুতুবদিয়া, বিক্ষোভ, মেম্বার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন