parbattanews

কুতুবদিয়ায় ১২‘শ বে-ওয়ারিশ কুকুর নিধন

কুতুবদিয়া প্রতিনিধি:

কুতুবদিয়ায় বে-ওয়ারিশ ও রোগাক্রান্ত কুকুর দমন অভিযানে ১২‘শ কুকুর নিধন করা হয়েছে। উপজেলা প্রশাসন এর উদ্যোগে স্থানীয় প্রাণী সম্পদ বিভাগের সহায়তায় এ অভিযান পরিচালনা করা হয়।

সংশ্লিষ্ট সূত্র জানায়, উপজেলার বিভিন্ন প্রান্তে বে-ওয়ারিশ ও রোগাক্রান্ত কুকুর অত্যাধিক বৃদ্ধি পাওয়ায় সাধারণ জনগণের নিরাপত্তা সহ মরণব্যাধি জলাতংক রোগের আতঙ্ক বিরাজ করছিল। ফলে উপজেলা প্রশাসন এসব বে-ওয়ারিশ কুকুর নিধনে পদক্ষেপ নেন। উপজেলা প্রাণী সম্পদ বিভাগের সহায়তায় ঢাকা সিটি কর্পোরেশনের একদল কর্মী দিয়ে গত ২৪ সেপ্টেম্বর অভিযান শুরু  হয়। ১০ দিনব্যাপী অভিযানে উপজেলা সদর, বড়ঘোপ বাজার, ধুরুং বাজার, চৌমুহনী,শান্তি বাজার, স্টিমারঘাট সহ গুরুত্বপূর্ণ স্থানে অভিযান চালিয়ে ১২ ‘শ বে-ওয়ারিশ ও রোগাক্রান্ত কুকুর নিধন করা হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই টেকনিশিয়ান সৈয়দ কামরুল হাসান বলেন, বে-ওয়ারিশ কুকুরের প্রাদুর্ভাবে পথচলা দুষ্কর ছিল। প্রশাসন এগুলো নিয়ন্ত্রণে অভিযান পরিচালনা করায় অনেকটা স্বস্তি ফিরেছে জনমনে। তিনি প্রশংসা করেন এ কার্যক্রমকে।

স্থানীয় প্রাণী সম্পদ বিভাগের ফিল্ড সহকারী মোর্শেদ আলম বাহাদুর বলেন, বে-ওয়ারিশ ও রোাক্রান্ত কুকুর নিয়ন্ত্রণে অভিযানে এবার প্রায় ১২‘শ কুকুর নিধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের উদ্যোগে এ কার্যক্রম পরিচালনা হয়েছে। এক্ষেত্রে স্থানীয় প্রাণী সম্পদ বিভাগ সহায়তা প্রদান করেছে।

Exit mobile version