কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচন : তবুও হলো না শেষ

upazila-election-logo
 
আবদুল্লাহ নয়ন, কক্সবাজার:

কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে স্থগিত দু’কেন্দ্রে ভোটগ্রহণ সম্পন্ন হয়েছে। এতে জামায়াত মনোনীত প্রার্থী আ.স.ম শাহরিয়ার চৌধুরী (আনারস) সর্বোচ্চ ২৪৮৩ ভোট পেলেও ২৩ মার্চের প্রাপ্ত ভোটসহ সব মিলিয়ে বিএনপি মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী নুরুল বশর চৌধুরী (ঘোড়া) ১৭৮০ ভোটে এগিয়ে রয়েছে। কিন্তু এখানেই শেষ নয়।

সুত্র মতে, ২৩ মার্চে অনুষ্ঠিত নির্বাচনে নুরুল বশর চৌধুরী (ঘোড়া) ১৫ হাজার ৯৩২ ভোট এবং শাহরিয়ার চৌধুরী (আনারস) ১৩ হাজার ৪৩৪ ভোট পান। বুধবার অনুষ্ঠিত পূণ:নির্বাচনে জামায়াত মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী আ.স.ম শাহরিয়ার চৌধুরী (আনারস) পেয়েছেন ২৪৮৩ ভোট। অন্যদিকে বিএনপি মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী নুরুল বশর চৌধুরী (ঘোড়া) পেয়েছেন ১৭৬৫ ভোট।

এদিকে কুতুবদিয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৬ ভোট কেন্দ্রে পূণ:ভোট গ্রহণের জন্য ৮ এপ্রিল মঙ্গলবার রুল জারী করেছে হাইকোর্ট। উপজেলা চেয়ারম্যান প্রার্থী আ.স.ম শাহরিয়ার চৌধুরী হাইকোর্টের বিচারপতি কাজী রেজাউল হক ও এ.বি.এম আলতাফ হোসেনের বেঞ্চে রীট মামলা (নং-৩০৫৪/২০১৪ইং) করলে আদালত আগামী দুই সপ্তাহ’র জন্য রুল জারী করেন।

রুলে অভিযুক্ত ভোট কেন্দ্রসমূহে কেন পূণ:ভোট গ্রহণ হবে না নির্বাচন কমিশন থেকে আগামী দুই সপ্তাহর মধ্যে তার জবাব চাওয়া হয়েছে। একই সাথে উক্ত ভোট কেন্দ্রসমূহের পূণ:ভোট গ্রহণ ছাড়া ফলাফল কিংবা প্রজ্ঞাপন প্রকাশ করার ক্ষেত্রে নির্বাচন কমিশনের কোন সুযোগ নেই বলেও আদেশে উল্লেখ আছে।

অভিযুক্ত ভোট কেন্দ্রগুলো হলো-বাঁকখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়  (কেন্দ্র নং-৫), মদইন্যাপারা সাইক্লুন শেল্টার (কেন্দ্র নং-০৮), দক্ষিণ ধুরুং সরকারী প্রাথমিক বিদ্যালয় (কেন্দ্র নং-৯), পূর্ব ধুরুং সরকারী প্রাথমিক বিদ্যালয় (কেন্দ্র নং-১১), ধুরুং সরকারী প্রাথমিক বিদ্যালয় (কেন্দ্র নং-১২) এবং উত্তর লেমশিখালী সরকারী প্রাথমিক বিদ্যালয় (কেন্দ্র নং-১৪)।

আদালতের এ নির্দেশের কারণে কোন কেন্দ্রের বেসরকারী ফলাফলও প্রকাশ করা যাচ্ছে না বলে জানিয়েছেন সহকারী রিটার্নিং অফিসার ও কুতুবদিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুমিনুর রশিদ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন