parbattanews

কুতুবদিয়া ধুরুং বাজারে ৩০ ঘণ্টা পর বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক

কক্সবাজার কুতুবদিয়ার ধুরুং বাজারে বেসরকারি বিদ্যুৎ সরবরাহকারী প্রতিষ্ঠান গ্রিন হাউজিং এনার্জি লিমিটেডের ম্যানেজারকে মারধরের ঘটনায় ৩০ ঘণ্টা বিদ্যুৎ সরবরাহ বন্ধ রাখে কর্তৃপক্ষ।

সোমবার (৯ জানুয়ারি) বিকাল ৪টার দিকে কর্তৃপক্ষ বিদ্যুৎ সরবরাহ চালু করে।

জানা যায়, রবিবার (৮ জানুয়ারি) সকাল ১১টা থেকে পুরো বাজারে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রেখেছিল সংস্থাটি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ধুরুং বাজারে সিকদার মার্কেটের একটি সেলুনের দোকানে মিটার স্থানান্তরকে কেন্দ্র করে বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক ও সংস্থার ম্যানেজারের বাকবিতণ্ডার এক পর্যায়ে ধাক্কাধাক্কি হলে ব্যবসায়ীরা এসে তা নিয়ন্ত্রণে আনেন।

ওই সেলুনের রঞ্জিত শীল জানান, রবিবার তার মিটার এক দোকান থেকে আরেক দোকানে স্থানান্তর করতে চাইলে ম্যানেজার ১০ হাজার টাকা দাবি করেন। বিষয়টি বাজারের সেক্রেটারিকে জানালে তিনি ম্যানেজারকে ডেকে পাঠান।

এ ঘটনায় ম্যানেজার কুতুবদিয়া থানায় লিখিত অভিযোগ দিলে মঙ্গলবার ধুরুং বাজারে পুলিশ তদন্তে আসেন।

ম্যানেজার তৌহিদুল ইসলাম কালাম জানান, মিটার স্থানান্তরে অতিরিক্ত অর্থ চাওয়া হয়নি। বাজারের সেক্রেটারি অহেতুক তার সাথে তর্কে জড়িয়ে এক পর্যায়ে তাকে মারধর করেন। তাকে ছাড়াতে সংস্থার প্রজেক্ট ইঞ্জিনিয়ার হাবিব উল্লাহ এগিয়ে এলে তাকেও মারধর করা হয়। এ বিষয়ে থানায় হেড অফিসের নির্দেশক্রমে অভিযোগ দিয়েছি। গ্রাহকদের অসুবিধা বিবেচনা করে সোমবার বিকাল থেকে বিদ্যুৎ সরবরাহ দিয়েছেন। তবে এ ঘটনার সুষ্টু বিচার দাবি করেন তিনি।

বাজার ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক মিজবাহুল আলম সিকদার জানান, ব্যবসায়ীরা সময়মত বিদ্যুৎ পাননা। প্রতি ইউনিট ৩৬ টাকা হলেও ব্যাপক অনিয়ম করে বিভিন্নভাবে ব্যবসায়ীদের কাছ থেকে অর্থ আদায় করছে। মিটার স্থানান্তরে ভোগান্তি করাসহ ৫ থেকে ১০ হাজার টাকা দাবি করা হয়। বিষয়টি জানতে ম্যানেজারকে ডাকা হলে সে দাম্ভিকতা দেখালে এ পর্যায়ে ধাক্কাধাক্কি হয়।

থানার ওসি মো. মিজানুর রহমান বলেন, ধুরুংবাজারের বিদ্যুতের বিষয় নিয়ে একটি অভিযোগ দেয়া হয়েছে। পুলিশ পাঠিয়ে তদন্তের পর সেখানে বিদ্যুৎ সরবরাহ হচ্ছে। এটি মীমাংসার কথাও জানান তিনি।

Exit mobile version