‘কেউ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে পার পাবেন না’

fec-image

রাঙামাটির রাজস্থলী উপজেলার ৩নং বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদ উপনির্বাচন উপলক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের আচরণবিধি অবহিতকরণ ও আইনশৃঙ্খলা বিষয়ক সভা বৃহস্পতিবার ১১টায় রাজস্থলী উপজেলা নির্বাহী অফিসারের কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এসময় নির্বাচনে অংশগ্রহণকারী সকল সদস্য প্রার্থী এবং বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদ উপ-নির্বাচন ২০২৩ এর রিটার্নিং অফিসারের আয়োজনে এই সভায় সভাপতিত্ব করেন রাজস্থলী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনে আচরণবিধি প্রতিপালনের জন্য দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ। এসময় তিনি বলেন, ইভিএম পদ্ধতির মাধ্যমে একটি সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্যতামূলক নির্বাচন করার জন্য আমরা বন্ধপরিকর। সরকার ইভিএম পদ্ধতির মাধ্যমে ১০০% স্বচ্ছ নির্বাচন করার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞ। তাই কেউ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করলে পার পাবেন না।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা উৎপল বড়ুয়া সভার শুরুতেই ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) বিষয়ে একটি ভিডিও ক্লিপ্স এর মাধ্যমে প্রার্থীদের অবহিত করেন এবং সভায় একটি সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচনের ব্যাপারে সকলকে আশ্বাস প্রদান করেন। এইছাড়া তিনি নির্বাচনী আচরণবিধি প্রার্থীদের সামনে তুলে ধরে আরোও বলেন, কেউ পেশীশক্তি ব্যবহার করে নির্বাচন প্রভাবিত করতে চাইলে সাথে সাথে নির্বাচন বন্ধ করে দেওয়া হবে।

সভায় চন্দ্রঘোনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিউল আজম বলেন, একটি সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচন করার জন্য পুলিশ বাহিনী সবসময় প্রস্তুত আছে। নির্বাচনে কেউ আইনশৃঙ্খলা লঙ্ঘন করলে তাঁকে আইনের আওতায় আনা হবে।

এইসময় রাজস্থলী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অংনুচিং মারমা, রাজস্থলী থানা অফিসার ইনচার্জ জাকির হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবু হেলাল, আনসার ভিডিপি কর্মকর্তা আবদুস সাত্তার এবং রাজস্থলী প্রেস ক্লাব সভাপতি আজগর আলী খান, প্রাথমিক শিক্ষা অফিসার তাজেরুল ইসলাম উপস্থিত থেকে বক্তব্য দেন। সভায় সদস্য প্রার্থীরা তাদের বক্তব্যে ইভিএম এবং নির্বাচনী আচরণ সম্পর্কে জানতে চাইলে নির্বাহী ম্যাজিস্ট্রেট শান্তনু কুমার দাশ ও রিটার্নিং কর্মকর্তা উৎপল বড়ুয়া সেই প্রশ্নের জবাব দেন।

প্রসঙ্গত, আগামী ১৬ মার্চ ৩নং বাঙালহালিয়া ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের সাধারণ সদস্য পদের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে ৫ জন সাধারণ সদস্য প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন