কেন্দ্রীয় নেতাদের মুক্তির দাবীতে খাগড়াছড়িতে ১৮দলের বিক্ষোভ

bnp protest ralli pic 01

খাগড়াছড়ি সংবাদদাতা 

বিএনপিসহ ১৮দলের কেন্দ্রীয় নেতাদের মুক্তি, মিথ্যা মামলা প্রত্যাহার  সরকারের জুলুম নির্যাতন বন্ধ ও তত্ত্বাবধায়ক সরকার পুণর্বহলের দাবীতে খাগড়াছড়িতে ১৮দলের কেন্দ্রীয় ঘোষিত বিক্ষোভ কর্মসূচী পালিত হয়েছে।

গতকাল শনিবার সকাল থেকে বিএনপির খন্ড খন্ড মিছিল এসে জেলা বিএনপি’র অফিসে জড়ো হতে থাকে। পরে জেলা বিএনপির সহ-সভাপতি সাবেক জেলা পরিষদের চেয়ারম্যান মনিন্দ্র লাল ত্রিপুরার নেতৃত্বে জেলা বিএনপির অফিস থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের হয়ে বাজার প্রদক্ষিণ করে কোর্ট এলাকায় গিয়ে সমাবেশ করে।  সমাবেশে বক্তব্য রাখেন, জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমান মিল্লাতসহ সিনিয়র নেতৃবৃন্দ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি আমিন শরীফ সওদাগর, যুগ্ন সাধারণ সম্পাদক মংসাথোয়াই মারমা, জেলা যুবদলের  সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সবুজ, সদর বিএনপি সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিত, তাজুল ইসলাম বাদল, সহ-দপ্তর সম্পাদক আবু তালেব, জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক  ইব্রাহিম খলিল প্রমুখ।

সমাবেশে বিএনপি নেতারা বলেন, এই সরকার একটি স্বৈরাচারী সরকার। অন্যায়ভাবে বিএনপিসহ ১৮ দলের কেন্দ্রিয় নেতাদের গ্রেফতার করে কারাগারে রেখেছে অতি সত্ত্বর তাদেরকে মুক্তি না দিলে আন্দোলনের মাধ্যমে তাদের মুক্ত করে আনা হবে। সরকার মুখে গণতন্ত্রের কথা বললেও বাস্তবে তারা গণতন্ত্রে বিশ্বাস করেনা। তাই বিরোধী দলের মিছিল মিটিংয়ে বাধা দিচ্ছে। শান্তিপূর্ন কর্মসূচীতেও পুলিশের বাধাঁ যা একটি সভ্য সমাজের কাম্য নয়।

বক্তারা সরকারকে হুশিয়ার করে বলেন আর বেশি দিন বাকী নেই। সংশোধন হয়ে যান, জনগন মাঠে নামলে পালাবার পথ পাবেন না। দেওয়ালে পিঠ ঠেকে গেলে প্রতিরোধ নয় প্রতিশোধ নেওয়া হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন