parbattanews

কোনো ম্যাচ না জিতেই সুপার ফোরে ভারত!

এশিয়া কাপের প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে ভারতের। গ্রুপ পর্বে তাদের দ্বিতীয় ও শেষ ম্যাচেও রয়েছে বৃষ্টির সম্ভাবনা। পাকিস্তানের পর ভারতের এই ম্যাচও একই কারণে পরিত্যাক্ত হলে কোনো ম্যাচ না জিতেই সুপার ফোরে উঠে যাবেন রোহিত শর্মারা।

আবহাওয়ার পূর্বাভাস বলছে, শ্রীলঙ্কার পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম ও এর আশেপাশে সোমবার সকালে বৃষ্টির সম্ভাবনা ৬০ শতাংশ। এমন পরিস্থিতিতে ম্যাচ শুরুর আগেই ভিজে যেতে পারে মাঠ। টসের সময় বৃষ্টির সম্ভাবনা বলা হয়েছে ২২ শতাংশ। এই সম্ভাবনা সন্ধ্যা ৬টা পর্যন্ত থাকবে। কিন্তু সন্ধ্যা থেকে বৃষ্টির সম্ভাবনা ৬৬ শতাংশ। অর্থাৎ পাকিস্তানের বিপক্ষে ম্যাচের মতো এই ম্যাচেও দ্বিতীয় ইনিংসে বৃষ্টির সম্ভাবনা বেশি। এমনটা হলে বৃষ্টির কারণে এই ম্যাচটিও বাতিল হতে পারে।

শনিবার এশিয়া কাপে ‘এ’ গ্রুপে ভারত-পাকিস্তান ম্যাচটিও ছিল একই মাঠে। টস শুরু হওয়ার আগে ছিল গুড়িগুড়ি বৃষ্টি। এসময় গ্রাউন্ড কাভার নিয়ে দৌড়াদৌড়ি করতে দেখা যায় গ্রাউন্ডম্যানদের। সময়মত টস হলেও প্রথম ইনিংসে দুইবার খেলা বন্ধ হয়ে যায় বৃষ্টির কারণে। তবে বেশি সময় বন্ধ না থাকায় ওভার কাটার দরকার হয়নি। কিন্তু দ্বিতীয় ইনিংস শুরুই করা যায়নি বৃষ্টির দাপটে। ক্রিকেটপ্রেমীদের বহু কাঙ্ক্ষিত ম্যাচটি হয় পরিত্যক্ত।

বৃষ্টিতে ম্যাচ ভেসে গেলেও সুপার ফোরে উঠে যায় পাকিস্তান। কারণ প্রথম ম্যাচে নেপালকে ২৩৮ রানে হারিয়েছিল বাবর আজম বাহীনি। নেপাল-ভারত ম্যাচেও বৃষ্টি হলে সুপার ফোরে পাকিস্তানের সঙ্গী হবে ভারত। কারণ সেক্ষেত্রে ভারতের পয়েন্ট হবে ২, নেপালের ১।

Exit mobile version