কোভিড-১৯ থেকে বাঁচতে মাস্ক পরুন: রাঙামাটি সিভিল সার্জন

fec-image

রাঙামাটি সিভিল সার্জন ডা. বিপাশ খীসা বলেছেন, আমরা এখনো কোভিড-১৯ থেকে পুরোপুরি রেহায় পায়নি। প্রতিদিন আক্রান্তের সংখ্যা বাড়ছে। কোভিড থেকে বাঁচতে হলে সচেতন হতে হবে, পরতে হবে মাস্ক।

বৃহস্পতিবার (২৩ জুন) বিকেলে জেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে সিভিল সার্জন কার্যালয়ে অনুষ্ঠিত রাঙামাটিতে স্বাস্থ্যকর জীবনধারা প্রচারের জন্য সচেতনতা তৈরির প্রচারণা বিষয়ক সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সিভিল সার্জন বলেন, ক্যান্সার একটি মরণব্যাধী রোগ। ক্যান্সার থেকে বাঁচতে হলে আমাদের জীবধারায় সচেতন হতে হবে। খাদ্যা অভ্যাস বিশেষ করে তামাকজাত সেবন থেকে দূরে থাকতে হবে।

সভায় ক্যান্সার এবং কোভিড-১৯ বিষয়ে চিকিৎসা এবং সচেতনতা বিষয়ক আলোকপাত করেন রাঙামাটি সদর হাসপাতালের চিকিৎসক ডা. হিরো চন্দ।

সভার মূল বিষয় ছিলো- ‘উদীয়মান এবং জাতীয় জরুরি অবস্থাকে লক্ষ্য করে স্বাস্থ্যকর জীবনধারা প্রচারের জন্য সচেতনতা তৈরির প্রচারণা (বিশেষ করে গণমাধ্যমের মাধ্যমে টিভিসি তৈরি এবং সম্প্রচার)।’

এ সময় জুনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা খোকন চাকমা, প্রজেকশনিস্ট তুষার কান্তি দে, বিভিন্ন মসজিদের আলেম-ওলামা, মন্দিরের ধর্মযাজক, শিক্ষক, সাংবাদিক এবং জনপ্রতিনিধি এই এ্যাডভোকেসি সভায় অংশ নেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কোভিড-১৯, রাঙামাটি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন