parbattanews

ক্যাংগারবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া ও পুরষ্কার বিতরণ

12 copy

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বাইশারী ইউনিয়নের ২নং ওয়ার্ড ক্যাংগারবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে বার্ষিক ক্রীড়া, সাংস্কৃতিক ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বুধবার সকাল ১০টায় শুরু হওয়া বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তছলিম উদ্দিন।

সহকারী শিক্ষক আবুল কালাম ও ছৈয়দ আলমের যৌথ সঞ্চালনায় বার্ষিক ক্রীড়া ও পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি সাংবাদিক আব্দুল হামিদ।

প্রধান অতিথির বক্তব্যে তিনি উপস্থিত ছাত্র ছাত্রী,অভিভাবক ও শিক্ষক শিক্ষিকার উদ্দেশ্যে বলেন, অভিভাবকেরা সচেতন হলেই ছাত্র ছাত্রীরা অবশ্যই নিয়মিত বিদ্যালয়ে উপস্থিত থাকবে এবং কারো সন্তান কোন ধরনের অপরাধ কর্মকাণ্ডে জড়িত হতে পারবে না।

তিনি আরও বলেন, পড়া লেখার পাশাপাশি শিশুর মেধা বিকাশে খেলাধুলা, সাংস্কৃতিক ও ক্রীড়া অনুষ্ঠানের অবশ্যই প্রয়োজন রয়েছে। তাই সকল শিশুদের সপ্তাহে অন্তত দু’দিন এক ঘন্টা করে ক্রীড়া অনুষ্ঠানের আয়োজন একান্ত আবশ্যক।

এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা শিক্ষা অফিসার প্রতিনিধি, বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব মো. কামাল হোছাইন, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের ক্রীড়া ও পাঠাগার সম্পাদক সাংবাদিক আব্দুর রশিদ।

তিনি বলেন, দেশ থেকে সন্ত্রাস, নাশকতা ও জঙ্গিবাদ নির্মূল করতে হলে সকল মানুষকে সচেতনতার পাশাপাশি সকল শিশুদের জঙ্গিবাদের বিরুদ্ধে না বলার জন্য গণসচেনতা গড়ে তুলার আহ্বান জানান।এতে আরও বক্তব্য রাখেন, ক্যাংগারবিল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক নুরুল হুদা, পরিচালনা কমিটির সভাপতি তছলিম উদ্দিন।

এছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের জমি দাতা সুলতান উদ্দিন, সাবেক ইউপি সদস্য ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি মোক্তার আহম্মদ, সাবেক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ফয়েজ আহাম্মদ মিয়াজি, পরিচালনা কমিটির মহিলা সদস্য থুইচানু মার্মা, নুরুল আবছার, প্যারা শিক্ষক রুজিয়া বেগমসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

অনুষ্ঠান শেষে বিজয়ী ছাত্র ছাত্রীদের মাঝে অতিথিবৃন্দরা পুরষ্কার প্রদান করেন।

Exit mobile version