parbattanews

ক্রীড়াজগতের ‘অস্কার’ জিতলেন মেসি, সেরা দল আর্জেন্টিনা

ক্যারিয়ারে অসংখ্য অর্জন লিওনেল মেসির। ফুটবলের এমন কোনো ক্ষেত্র নেই যেখানে পাননি সাফল্যের ছোঁয়া। দলকে শিরোপা জয়ে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। এবার সেই অর্জনের খাতায় নতুন আরেকটি অধ্যায় যোগ করেছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড। নিজের ক্যারিয়ারের দ্বিতীয়বার জিতলেন লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড। যাকে বলা হয় ক্রীড়াজগতের ‘অস্কার’।

ফ্রান্সের প্যারিসে সোমবার (৮ মে) পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। বর্ষসেরা দলের পুরস্কার জিতেছে মেসির দল আর্জেন্টিনা। এদিকে ফুটবলারদের মধ্যে একমাত্র মেসি জিতেছেন এই পুরস্কার। ২০২০ সালে তিনি পুরুষ বিভাগে যুগ্মভাবে সেরা হয়েছিলেন লুইস হ্যামিল্টনের সঙ্গে। এবার জিতে আরেকটি অনন্য অর্জন ধরা দিলো আর্জেন্টাইন মহাতারকার হাতে।

শুধু মেসিই নয়, বিশ্বকাপ জিতে আর্জেন্টিনা যেন গত বছরটা পুরোটাই নিজেদের নিয়েছে আর্জেন্টিনা। কাতারের মাটিতে বিশ্বকাপ জয়ের স্বীকৃতিস্বরূপ লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ডে বর্ষসেরা দলের পুরষ্কার জিতেছে আর্জেন্টিনা।

এদিকে লরিয়াস অ্যাওয়ার্ড জিতে আপ্লুত মেসি। সতীর্থদের জানিয়েছেন ধন্যবাদ। লরিয়াস পুরস্কার জিতে মেসি বলেন, ‘এটা বিশেষ এক সম্মান। বিশেষ করে এই বছর লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড প্যারিসে হওয়ায়। যারা ২০২১ সালে এখানে আসার পর আমাদের সাদরে গ্রহণ করেছে। আমি সব সতীর্থকে ধন্যবাদ জানাতে চাই। শুধু জাতীয় দলের নয়, পিএসজির সতীর্থদেরও।’

কাতার বিশ্বকাপে দারুণ ছন্দে ছিলেন মেসি। দলকে ৩৬ বছর পর শিরোপা জেতানোর পাশাপাশি নিজেও জিতেছেন গোল্ডেন বল পুরস্কার। এবার তার ঝুলিতে যুক্ত হলো আরও একটি পুরস্কার।

Exit mobile version