ক্লিন ইমেজ প্রার্থীর সন্ধানে পানছড়ির ভোটররা

upazila-election-logo

উপজেলা প্রতিনিধি,পানছড়ি:

ভোট উৎসব বেশ জমে উঠেছে খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলায়। মধ্যে আর মাত্র একটি দিন বাকী। সোমবার রাত বারটা থেকে সব ধরনের প্রচার প্রচারনা বন্ধ। তাই প্রার্থীরা যেমনি ব্যস্ত তেমনি শেষ দিনের মত মাইকের বিভিন্ন সুরালো কন্ঠের আওয়াজে মুখরিত পুরো পানছড়ি। তাছাড়া স্বস্তিতে নেই ভোটাররাও। সাত সকালে কারো কলিং বেল, কারো কড়া, কারো শিকল নেড়ে ভোটারদের ঘুম ভাঙ্গাচ্ছে প্রার্থী, কর্মী ও সমর্থকরা।

এবারে কিন্তু পানছড়ির ভোটারদের হিসাব-নিকাশ অন্যবারের তুলনায় একটু ভিন্নতা দেখা যাচ্ছে। এবার ভোটররা চাচ্ছে ক্লিন ইমেজ। অনেকে সরাসরি বলেই ফেললেন ক্লিন ইমেজের প্রার্থীকে তারা ভোট দিবেন। ক্লিন ইমেজ সম্পর্কে জানতে চাইলে নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন বললেন, কিছুদিন পূর্বে পানছড়ির পল্লী উন্নয়ন সমবায় সমিতি (বিআরডিবি)র চেয়ারম্যান নির্বাচনে ভোটাররা টাকার মূল্যায়ন না করে ক্লিন ইমেজের মূল্যায়ন করেছে। তাই এবারের ৪র্থ উপজেলা নির্বাচনে ক্লিন ইমেজধারী কে নির্বাচনে জেতাতে চাইছেন ১৯ ফেব্রুয়ারীর মাহেন্দ্রক্ষনের অপেক্ষায় পথ চেয়ে থাকা উপজেলাবাসী।

দীর্ঘদিন পর পানছড়ির ভোট হতে যাচ্ছে সম্পুর্ন ভিন্ন কায়দায়। সাধারণ ভোটাররা মনে করেন বিগত দিনগুলোতে কি জিতবে, কে হারবে তা ভোটের আগেই অনুমান করা যেত। কিন্তু এবারে ক্লিন ইমেজের প্রশ্ন আসায় খোশমেজাজে নেই কোন প্রার্থী, সবাই যেন ভোটারদের দরবারে কঠিন অগ্নিপরীক্ষার মুখোমুখি। আর ভোটারারও বসে নেই তারা খুচিয়ে খুচিয়ে বের করে মেলে ধরার চেষ্টা করছেন প্রার্থীদের ভাল মন্দ।  

 ইউপিডিএফ সমর্থিত প্রার্থী বর্তমান চেয়ারম্যান সর্বোত্তম চাকমার পক্ষে প্রচারণায় ব্যস্ত  প্রিয়ংকর চাকমার সাথে মুঠোফোনে আলাপকালে তিনি বলেন, আমরা এখন রাতদিন প্রচারণায় ব্যস্ত। গ্রামে গ্রামে প্রতিদিন প্রচারণা চলছে। যে গ্রামে প্রচারনায় যাচ্ছি সে গ্রামের ভোটারদের মন জয় করতে পেরেছি। আশা করি জয়ী হতে পারবো।

আওয়ামী লীগ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী বকুল চন্দ্র চাকমার প্রচারণা করছেন বিজয় কুমার দেব। তিনি বলেন, আগামী দু’এক দিনের মধ্যে প্রচারণা শেষ হচ্ছে। তাই প্রার্থী বাদেই আমরা জোরো শোরে প্রচারণা চালাচ্ছি। যে গ্রামে সন্ধ্যা হচ্ছে সে গ্রামেই রাত কাটাচ্ছি। উপজেলার অধিকাংশ মানুষই আমাদের প্রার্থীকে চায়। উন্নয়নের প্রতিশ্রুতি চাচ্ছে, আমরাও প্রতিশ্রুতি দিচ্ছি। সেজন্য ভোটও দেবে বলেন আশ্বাস পাচ্ছি।  বাকী উপরওয়ালার হাতে।
বিএনপি সমর্থিত চেয়ারম্যান প্রার্থী অনিমেষ চাকমার পক্ষে প্রচারণা চালাচ্ছেন কালা চাঁদ চাকমা। তিলি বলেন, রাতদিন আমরা প্রচারণায় ব্যস্ত। আশা করি ভোটারদের মন জয় করতে পেরেছি।

এবার নির্বাচনে চেয়ারম্যান, পুরুষ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়াইয়ে রয়েছেন ১৬জন প্রার্থী । এদের মধ্যে চেয়ারম্যান পদে ৪জন হচ্ছেন ইউপিডিএফ সমর্থিত বর্তমান উপজেলা চেয়ারম্যান সর্বোত্তম চাকমা (কাপপিরিচ), আওয়ামী লীগ সমর্থিত সাবেক উপজেলা চেয়ারম্যান বকুল চন্দ্র চাকমা (ঘোড়া), বিএনপি সমর্থিত সাবেক জেলা পরিষদ সদস্য অনিমেষ চাকমা রিংকু (মোটর সাইকেল), কলেজ প্রভাষক জিমি চাকমা (আনারস)।

পুরুষ ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী লোকমান হোসেন (চশমা), জনসংহতি সমিতি (এমএনলারমা) সমর্থিত  সিন্ধু কুমার চাকমা (বই), নন্দ দুলাল চাকমা (মাইক), রুমেল মারমা (টিয়া পাখি), মতিলাল চাকমা (তালা), ভূমিধর রোয়াজা (টিউরওয়েল)।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন বর্তমান ভাইস চেয়ারম্যান শুভ্রা দেওয়ান (তীরধনুক), রত্মা তঞ্চজ্ঞা (হাঁস), অপরাজিতা খীসা (পদ্মফুল) ও ছকিনা বেগম (কলসি), রৌশনারা বেগম (প্রজাপতি), মনোয়ারা বেগম (ফুটবল) নিয়ে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন