parbattanews

খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত

‘নারীর সম-অধিকার, সমসুযোগ, এগিয়ে নিতে হোক বিনিয়োগ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে বর্ণিল আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

শুক্রবার (৮মার্চ) সকাল সাড়ে ৯টায় জেলা প্রশাসক কার্যালয় থেকে র‌্যালি শুরু হয়। ‌র‌্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা শহরের ভাঙ্গা ব্রীজ ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়।

পরে অত্র কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক সুষ্মিতা খীসার সঞ্চালনা সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ও জেলা প্রশাসক(ভারপ্রাপ্ত) নাজমুন আরা সুলতানা।

আলোচনা সভার পরে বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদান রাখায় ৪জন নারীদের সম্মাননা স্মারক প্রদান করা হয়। কর্মক্ষেত্রে অবদান রেখে সাফল্য অর্জনকারী নারী ডা. জয়া চাকমা, রত্না গর্ভা মা তিরিরী বালা ত্রিুপুরা,সমাজ উন্নয়নে বিশেষ অবদান রাখায় ক্রাঞো মারমা ও সফল নারী উদ্যোক্তা জান্নাতুল ফেরদৌস-কে এ সম্মাননা স্মারক প্রদান করা হয়।

এ উপলক্ষ্যে আলোচনা সভায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মুক্তা ধর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. শানে আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জুনায়েদ কবির সোহাগ,খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী অফিসার নাঈমা ইসলাম,জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস এম মোসলেম উদ্দিন,রাঙ্গামাটি সদর হাসপাতালের সিনিয়র কনসাল্টেন্ট ডা. জয়া চাকমাসহ আরও অনেকে।

এ উপলক্ষ্যে ‌র‌্যালিতে অংশ নেন জেলা প্রশাসন,জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর,মিলনপুর মহিলা সমিতি,খাগড়াপুর মহিলা কল্যাণ সমিতি,সরকারি- বেসরকারি প্রতিষ্ঠান ও অন্যান্য নারী সংগঠনের প্রতিনিধিরা।

Exit mobile version