parbattanews

খাগড়াছড়িতে অপরাজিতা বৌদ্ধ বিহারে চুরির চেষ্টা

OLYMPUS DIGITAL CAMERA
আল-মামুন, খাগড়াছড়ি প্রতিনিধি :
খাগড়াছড়ি সদরের জিরো মাইল এলাকায় অপরাজিতা বৌদ্ধ বিহারে পালিত কুকুরদের মেরে ফেলে দিয়ে ডাকাতির করার চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। অপরাজিতা বৌদ্ধ বিহারের বিহাধ্যাক্ষ উ.মিহিন্দা মহাথের জানান, মঙ্গলবার দিবাগত রাত ১১ টার দিকে একদল ডাকাত অপরাজিতা বৌদ্ধ বিহারে বাউন্ডারি ওয়াল টপ কিয়ে চুরির চেষ্টা করে।

বৌদ্ধ বিহারের ভান্তে খবর পেয়ে ঘুম উঠে দেখে কুকুরগুলো ডাকছে এবং তিনি কতগুলো মুখ বাধা লোক দেখতে পান। কুকুরগুলোর থাকার কারনে চোরেরা বাউন্ডারি ওয়ালে ঢুকতে পারেনি। এরপর রাত ২ টায় আবার এসে কুকুরগুলোকে বিষ মিশানো বিস্কিট খাইয়ে কুকুরদের মেরে ফেলে চুরি করার চেষ্টা করে। এসময় ভান্তে ও বিহারে থাকা অন্যান্য ভান্তে ও শ্রমনদের ডেকে উঠালে চোরদেরকে লাঠি সোঠা দিয়ে তাড়িয়ে রাতভর পাহারা দেন এবং কুকুরদের চিকিৎসা দিয়ে বাচিয়ে রাখার চেষ্টা করেন। কিন্তু কোন ফল হয়নি। কুকুরগুলো মারা যায়।

ভান্তে জানান আরো জানান, কুকুরগুলো থাকলে তারা নিশ্চিন্তে ঘুমাতে পারেন। এখন কুকুরগুলো মারা যাওয়াতে তাদের অনেক অসুবিধা হবে। তাছাড়া এলাকা শহরের কাছাকাছি হলেও ঐ এলাকাতা অনেকটা জনশুন্য। বিহারের সভাপতিকে জেনে থানায় সাধারণ ডায়েরি করে লাখার কথাটা ও তিনি বলেন।

বৌদ্ধ ভিক্ষু উ. মিহিন্দা মহাথের আরো বলেন, গত সোমবার রাতে টমটমে করে একদল সন্ত্রাসী রাতে এসে গেইটে থাকা পাকা দান বাক্সটি ভাঙ্গার  চেষ্টা করে আর বলে এটা ভেঙ্গে অন্তত ৫ শত টাকা পেলেও মন্দ কি। এতে ও ভান্তে ভবর পেলে ভান্তেকে দেখে নেওয়ার হুমকি দিয়ে পালিয়ে যায়।
এ ব্যপারে খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত (ওসি) মোঃ মিজানুর রহমান বলেন, চুরি হওয়ার কথা শুনিনি তবে বৌদ্ধ বিহারের কুকুর মারা যাওয়ার কথা শুনেছি।  তিনি তদন্ত করা হবে বলে জানান।

Exit mobile version