parbattanews

খাগড়াছড়িতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ ৪ নেতা সাময়িক বহিষ্কার

khagrachari al leader

স্টাফ রিপোর্টার:

পৌর নির্বাচনে দলীয় প্রার্থির পক্ষে কাজ না করায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলমসহ চার নেতাকে সাময়িকভাবে বহিষ্কারের নির্দেশ দেওয়া হয়েছে।

বহিষ্কৃত অন্য নেতারা হলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এস এম শফি, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম ও শ্রম বিষয়ক সম্পাদক কামাল পাটোয়ারি। দিদারুল আলম জাহেদুল আলমের ছোট ভাই।

শনিবার রাতে গণভবনে আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির বৈঠকে বহিষ্কারের এ সিদ্ধান্ত নেওয়া হয়।কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊসৈ সিং বিষয়টি নিশ্চিত করেছেন।


গত ৬ জানুয়ারী পার্বত্যনিউজে এ সংক্রান্ত একটি রিপোর্ট প্রকাশিত হয়। রিপোর্টটি পড়ুন নিচের লিংকে:

খাগড়াছড়ি পৌর নির্বাচনের ঝড় বিএনপি-আ.লীগে অস্থিরতা আর বহিস্কার আতঙ্ক সৃষ্টি করেছে


এ বিষয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊসৈ সিং-এর সঙ্গে যোগযোগ করা হলে তিনি বলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের চার নেতাকে প্রথমে শোকজ করা হবে। এরপর সন্তোষজনক জবাব না পেলে তাদের স্থায়ীভাবে বহিষ্কার করা হবে।

খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি রণ বিক্রম ত্রিপুরা বলেন, পৌর নির্বাচনে জাহেদুল আলমসহ বহিষ্কৃত অন্য নেতারা দলীয় প্রার্থীর পক্ষে কাজ না করায় প্রধানমন্ত্রী ক্ষোভ প্রকাশ করেন এবং তাদের সাময়িকভাবে বহিষ্কারের নির্দেশ দেন।

সদ্য শেষ হওয়া খাগড়াছড়ি পৌরসভা নির্বাচনে উপরের উল্লেখিত ব্যক্তিরা আওয়ামী লীগ মনোনিত প্রার্থী মো. শানে আলমের পক্ষে কাজ না করে স্বতন্ত্র প্রার্থী মো. রফিকুল আলমের পক্ষে কাজ করেন।

এর আগে দলীয় প্রার্থীর পক্ষে কাজ না করায় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে কৃষকলীগ ও যুবলীগের ১৭ জন নেতাকর্মীকে বহিষ্কার করা হয়।

সূত্র বাংলানিউজ

Exit mobile version