খাগড়াছড়িতে আজ থেকে ইউপিডিএফের ৫দিন ব্যাপী শীতকালীন ফসল উত্তোলন কর্মসূচি শুরু

Harvesting campaign1

খাগড়াছড়ি প্রতিনিধি :

“কর্মবিমুখ কোন জাতি উন্নতি করতে পারে না; আসুন, ছাত্র-যুব-নারী বন্ধুরা জনতার সাথে কাঁধ মিলিয়ে ক্ষেত-খামার-রাজপথ সর্বক্ষেত্রে একাত্ম হয়ে এগিয়ে যাই, উজ্জ্বল ভবিষ্যত প্রতিষ্ঠার সংগ্রাম জোরদার করি” এই শ্লোগানে ইউপিডিএফভুক্ত তিন সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, হিল উইমেন্স ফেডারেশন ও পাহাড়ি ছাত্র পরিষদের উদ্যোগে খাগড়াছড়ি জেলা সদরে শীতকালীন ফসল উত্তোলন কাজে জনগণকে সহযোগিতা প্রদানের কর্মসূচি শুরু হয়েছে। আজ শুক্রবার সকাল ৯টায় খাগড়াছড়ি সদরের ভাইবোন ছড়া ইউনিয়নের পূর্ণ কার্বারী পাড়ায় কৃষক নিকুঞ্জ ত্রিপুরা, করেন ত্রিপুরা, উদয়ন ত্রিপুরা ও বীর কুমার ত্রিপুরার জমিতে স্বেচ্ছাশ্রমে ধানকাটার মধ্যে দিয়ে ৫দিন ব্যাপী এ কর্মসূচি শুরু হয়। কর্মসূচি শুরুর প্রাক্কালে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন পাহাড়ি ছাত্র পরিষদের সাবেক সভাপতি ও ইউপিডিএফের খাগড়াছড়ি জেলা ইউনিটের সংগঠক অংগ্য মারমা।

‘শীতকালীন ফলস উত্তোলন অভিযান’ নামে শুরু হওয়া এ কর্মসূচিতে তিন সংগঠনের ৬০ জন নেতা-কর্মী অংশগ্রহণ করেন। আগামী ২৬ নভেম্বর পর্যন্ত জেলা সদরের বিভিন্ন জায়গায় এ কর্মসূচি চলবে। এছাড়া বিভিন্ন উপজেলায়ও এ কর্মসূচি শুরু হয়েছে।

উল্লেখ্য, প্রতি বছর ইউপিডিএফ ও তার সহযোগী সংগঠনগুলো রাজনৈতিক কর্মসূচির পাশাপাশি জনগণকে সহযোগিতামূলক নানা কর্মসূচিও গ্রহণ করে থাকে। তারই ধারাবাহিক অংশ হিসেবে এ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন