parbattanews

খাগড়াছড়িতে আন্তঃ ব্যাটালিয়ন কুস্তি প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন খাগড়াছড়ি ব্যাটালিয়ন

খাগড়াছড়িতে বাঘাইহাট ব্যাটালিয়ন (৫৪ বিজিবি) এর ব্যবস্থাপনায় ৩ দিনব্যাপি চট্টগ্রাম রিজিয়ন আন্তঃব্যাটালিয়ন কুস্তি প্রতিযোগিতার সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। এতে চ্যাম্পিয়ন গৌরব অর্জন করেন খাগড়াছড়ি ৩২ বিজিবি ব্যাটালিয়ন।

বৃহস্পতিবার (২২ জুন) বিকাল ৫টায় খাগড়াছড়ি জেলাস্থ ইনডোর স্টেডিয়ামে ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ জাহাঙ্গীর হোসেন।

এদিন প্রতিযোগিতা শেষে বিজয়ী এবং বিজিতদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। প্রতিযোগিতায় চট্টগ্রাম রিজিয়ন অধীনস্থ ১৩টি ব্যাটালিয়ন হতে ২০১ জন খেলোয়াড় ১০টি ওজন শ্রেনীতে অংশগ্রহণ করে চমৎকার ক্রীড়া নৈপুণ্য প্রদর্শন করে।

এ সময় প্রতিযোগিতা শেষে খাগড়াছড়ি ব্যাটালিয়ন (৩২ বিজিবি) ০৩ টি স্বর্ণ, ০১টি রৌপ্য ও ০২টি তাম্র পেয়ে চ্যাম্পিয়ন এবং ছোটহরিনা ব্যাটালিয়ন (১২ বিজিবি) ০২ টি স্বর্ণ এবং ০২টি রৌপ্য পেয়ে রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে।

এছাড়া বিজ্ঞ বিচারক মন্ডলির বিবেচনায় খাগড়াছড়ি ব্যাটালিয়ন (৩২ বিজিবি)’র সিপাহী মো. আহসান হাবীব শ্রেষ্ঠ খেলোয়াড় এবং সিপাহী মো. শিবলু আহমেদ শ্রেষ্ঠ নবীন খেলোয়াড় হিসেবে নির্বাচিতদের দুজনকে সম্মাননা৷ স্মারক প্রদান করা হয়।

এ ফাইনাল খেলা অনুষ্ঠানে বিজিবি রিজিয়ন সদর দপ্তর পরিচালক (অপারেশন) লে. কর্নেল এসএম শফিকুর রহমান, খাগড়াছড়ি সেক্টরের অতিরিক্ত পরিচালক (অপারেশন) মেজর মো. মনিরুজ্জামানসহ বিভিন্ন পদবীর অফিসার, জুনিয়র কর্মকর্তা, বিভিন্ন পদবীর সৈনিক ও অসামরিক কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, খেলার মাধ্যমে একজন সৈনিকের সাহসিকতা, খেলাধুলা আমাদেরকে সবসময় আনন্দ দেয়। আত্মবিশ্বাস এবং মনোবল প্রকাশ পাবে। সেই সাথে ‘‘খেলাধুলার মাধ্যমে শরীর ও মনকে সতেজ রাখা এবং ভ্রাতৃত্বের বন্ধনকে আরও সুদৃঢ় করার প্রত্যয়” এই মূলমন্ত্রকে সামনে রেখে প্রতিযোগিতা পরিচালিত হয়েছে।

নিউজটি ভিডিওতে দেখুন:

Exit mobile version