parbattanews

খাগড়াছড়িতে ইউপি নির্বাচনে সেনা মোতায়েনের দাবিতে সংবাদ সম্মেলন

pic 2 copy

খাগড়াছড়ি প্রতিনিধি:

খাগড়াছড়ি পার্বত্য জেলা পানছড়ি ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকে প্রতিদ্বন্দ্বী চেয়ারম্যান প্রার্থী নাজির হোসেনের বিরুদ্ধে নির্বাচনী প্রচারণায় বাঁধা, কর্মী সমর্থকদের ভয়ভীতি অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেছেন স্বতন্ত্র প্রার্থী মো. আফজাল মিয়া। তিনি নির্বাচনের সুষ্ঠু পরিবেশ সৃষ্টির জন্য সেনা মোতায়েনের দাবি জানিয়েছেন।

সোমবার সকাল সাড়ে ১১টায় খাগড়াছড়ি প্রেস ক্লাবে এ সংবাদ সম্মেলন লিখিত বক্তব্য পাঠ করেন, স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মো. আফজাল মিয়া। এ সময় উপস্থিত ছিলেন, প্রার্থীর কর্মী অর্জুন ত্রিপুরা, নায়েব আলী, জয়নাল আবেদীন প্রমূখ।

লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নাজির হোসেন একের পর এক আচরণবিধি লঙ্ঘন করার পাশাপাশি নির্বাচনী বৈতরণী পার হতে বিএনপি মনোনীত প্রার্থী ডা. আবু তাহেরকে পানছড়ি বাজার থেকে তুলে নিয়ে জোরপূর্বক মনোনয়ন প্রত্যাহারে বাধ্য করেছেন। প্রতিদিন ৫০ থেকে ৬০জন ক্যাডার নিয়ে মোটরসাইকেল শোডাউনের মাধ্যমে দেশীয় অস্ত্রশস্ত্র হাতে নির্বাচনী এলাকায় ভোটারদের হুমকী ও ত্রাস সৃষ্টি করেছেন। মাইকিং করতে এবং পোস্টার লাগাতে বাঁধা দিচ্ছে।

তিনি পুলিশের বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনে বলেন, রোববার পানছড়ি বাজার এলাকায় নাজির হোসেনের ক্যাডার রাশেদুল ইসলাম ও জালাল উদ্দিনের নেতৃত্বে ১০ থেকে ১২জন যুবক মো. হোসেন নামের তার এক কর্মীকে বেধড়ক মারধর করে তার ব্যবহৃত মোটরসাইকেলটি ছিনিয়ে নিয়ে পুলিশের কাছে জমা দিয়েছেন। পানছড়ি থানা পুলিশ হামলার ঘটনায় কোন ব্যবস্থা না নিয়ে উল্টো মোটর সাইকেলটি থানায় জব্দ করে রেখেছে।

তিনি সুষ্ঠু নির্বাচন নিয়ে শঙ্কা প্রকাশ করে তিনি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে সেনা মোতায়েনের দাবি জানান।

Exit mobile version