parbattanews

খাগড়াছড়িতে ইউপি মেম্বারের বিরুদ্ধে সোয়া ২ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

খাগড়াছড়ির গুইমারা উপজেলার হাফছড়ি ইউনিয়নের বড়পিলাকে স্থানীয় ইউপি মেম্বার সানাউল্লাহ’র বিরুদ্ধে বাজারে প্লট দেওয়ার প্রলোভনে ২১৬ জনের কাছ থেকে ২ কোটি ১৬ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেছে ভুক্তভোগিরা।

মঙ্গলবার (২৯ আগস্ট) দুপরে খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সাংবাদিক সম্মেলনে বড়পিলাকের বাসিন্দা আনোয়ার হোসেন এমন অভিযোগ করে বলেন, সানাউল্লাহ টাকা আদায় করে নিলেও তা বাজার ফান্ডে জমা না দিয়ে আত্মসাত করেছেন। প্লট বুঝিয়ে না দিয়ে উল্টো হুমকি-ধামকি দিচ্ছে। সে প্রভাবশালী হওয়ায় কেউ প্রতিবাদ করতে সাহস পাচ্ছে না।

সাংবাদিক সম্মেলনে আনোয়ার হোসেন অভিযোগ করেন, তার পিতা হারিছ মিয়া ২০১৮ সালে এলাকার উন্নয়নে ২ একর জায়গা বাজার ফান্ডকে দান করেন। যার দলিল নং ২৮৪/১৮। জায়গাটি রেজিস্ট্রির পর থেকে ২ নং হাফছড়ি ইউনিয়নের ২নং ওয়ার্ডের মেম্বার সানাউল্লাহ এলাকার সহজ সরল মানুষকে প্লট দেওয়ার প্রলোভন দেখিয়ে জনপ্রতি এক লাখ টাকা করে ২১৬ জনের কাছ থেকে দুই কোটি ১৬ লাখ টাকা করে।

কিন্তু এ পর্যন্ত কাউকে প্লট বুঝিয়ে দেয়নি এবং আদায়কৃত অর্থ বাজার ফান্ডেও জমা দেয়নি। বরং এখন প্লট রেজিস্ট্রি করে কবুলিয়ত করে দেওয়ার কথা বলে লিগ্যাল নোটিশ দিয়ে জনপ্রতি আরো ২০ হাজার টাকা করে দাবি করছে। তিনি দুর্নীতিবাজ ইউপি সদস্য সানাউল্লাহ’র বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবি জানান।

এ বিষয়ে বাজার ফান্ড প্রশাসককে জানানো হলেও কোন ব্যবস্থা নিচ্ছে না বলে অভিযোগ করেন।

এ সময় সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, বড়পিলাকের বাসিন্দা বাবুল মিয়া, মুক্তার আলী মুসল্লী, ইসলাম হোসেন ও শুক্কুর আলী।

নিউজটি ভিডিওতে দেখুন:

খাগড়াছড়িতে ইউপি মেম্বারের বিরুদ্ধে সোয়া দুই কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ

Exit mobile version