খাগড়াছড়িতে একমাত্র করোনা আক্রান্ত ব্যক্তি করোনামুক্ত

fec-image

খাগড়াছড়ি জেলায় প্রথম ও একমাত্র করোনা আক্রান্ত নারায়ণগঞ্জ ফেরত ব্যক্তি এখন করোনামুক্ত। আগামীকাল শনিবার(৯ মে) আনুষ্ঠানিকভাবে দীঘিনালা উপজেলায় আইসোলেশনে থাকা এই ব্যক্তিকে ছাড়পত্র দেয়া হবে।

শুক্রবার (৮ মে) রাত ১০ টায় এ তথ্য নিশ্চিত করেছেন খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, খাগড়াছড়ি জেলায় প্রথম আক্রান্ত ব্যক্তির নমুনা সংগ্রহ করা হয় গত ২২ এপ্রিল দীঘিনালা উপজেলার প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকার সময়।

নারায়ণগঞ্জ ফেরত ওই ব্যক্তির কোন উপসর্গ না থাকার পরও গত ২৯ এপ্রিল করোনা পজেটিভ শনাক্ত হয়। এরপর ৩০ এপ্রিল দ্বিতীয় দফায় পজেটিভ ব্যক্তিসহ তার সংস্পর্শে থাকা ১৪ জনের নমুনা সংগ্রহ করা হয়।

দ্বিতীয় দফায় গত ২ মে আক্রান্ত ব্যক্তির নমুনার ফলাফল নেগেটিভ আসলে ৩ মে তৃতীয় দফায় নমুনা সংগ্রহ করা হয়। যার ফলাফল আসে শুক্রবার (৮ মে) রাতে। দুই দফায় ফলাফল নেগেটিভ হওয়ায় দীঘিনালার আক্রান্ত ব্যক্তি এখন করোনামুক্ত ধরে নিচ্ছে স্বাস্থ্য বিভাগ।

খাগড়াছড়ির সিভিল সার্জন ডা. নুপুর কান্তি দাশ জানান, খাগড়াছড়ি জেলায় ৮ মে পর্যন্ত একজন ব্যক্তির করোনা পজেটিভ ছিল। যেহেতু তার দ্বিতীয় ও তৃতীয় নমুনার ফলাফল নেগেটিভ তাহলে সে এখন করোনামুক্ত। খাগড়াছড়ি জেলায় এখন আর কোন করোনা পজেটিভ নেই।

সিভিল সার্জন ডাক্তার নুপুর কান্তি দাশ জানান, খাগড়াছড়িতে শুক্রবার পর্যন্ত ২৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। তারমধ্যে ১৬০ জনের নেগেটিভ। বাকী নমুনার ফলাফল এখনও হাতে আসেনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস, খাগড়াছড়ি, দীঘিনালা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন