parbattanews

খাগড়াছড়িতে একশ এক টাকায় পুলিশে চাকরি পেলেন ১৭ জন

খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ বলেছেন, যোগ্য, মেধাবীদের পুলিশের সেবামূলক এই পেশায় খুঁজচ্ছে উল্লেখ করে যোগ্যদের দেশ সেবায় এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন। এতে নিয়োগ প্রাপ্তদের খরচ হয়েছে মাত্র একশ এক টাকা।

গতকাল মঙ্গলবার (২৯ মার্চ) রাতে বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল (নারী ও পুরুষ) নিয়োগ পরীক্ষা ২০২২ এর ফলাফল প্রকাশকালে খাগড়াছড়ি পুলিশ লাইন্সে তিনি একথা বলেন। ৫৪২ জন লিখিত,মৌখিকসহ বিভিন্ন পরীক্ষা অনেকেই অংশ নিলেও ৩৬জন ভাইভা পরীক্ষা ১৭ জন উর্ত্তীণ হয়।

এতে ১৭ জন্য পুলিশ সদস্য নিলেও মুক্তিযোদ্ধা কোটা, পোষ্য কোটা যাছাই-বাছাই করেই নির্ধারণ এবং পরবর্তীতে লিখিত, মৌখিকসহ পরীক্ষায় উর্ত্তীণদের কোন প্রকার অর্থ ছাড়াই দেশ সেবা কাজে “পুলিশ কনস্টেবল” পদে চুড়ান্ত পর্যায়ে পৌছে।

খাগড়াছড়ি পুলিশ সুপার মোহাম্মদ আবদুল আজিজ বলেন, যাদের মনবল আছে, দেশ সেবার কাজে নিজেদের নিযুক্ত করবে এবং যোগ্যতাই তাদের লক্ষ্যে পৌঁছে দেবে। এ নিয়োগ প্রক্রিয়ায় রাঙ্গামাটি ও ফেনীর দুই পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জানা গেছে, গত ১লা ফ্রেয়ারুয়ারী ২০২২ অনলাইনে আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশের পর ৯ মার্চ ২০২২ খাগড়াছড়িতে আনুষ্ঠানিক নিয়োগ র্কাযক্রম শুরু হয়। পরে নানা ধাপ পেরিয়ে যোগ্যতা বলে মেধাবী ও প্রাপ্যরাই এই পদে নিয়োগ পেতে যাচ্ছেন। ফলাফল চুড়ান্ত প্রকাশের পর আনন্দে অশ্রুসিক্ত চোখে পুলিশের আইজিপি ও খাগড়াছড়ি পুলিশ সুপারকে স্বচ্ছ এই নিয়োগের জন্য ধন্যবাদ জানান।

এ নিয়োগ প্রক্রিয়ায় মোট আবেদন করে ৫৪২ জন প্রার্থী। তার মধ্যে লিখিত পরীক্ষার জন্য মনোনিত হয় ১৪৫ জন। বিভিন্ন ইভেন্ট পেরিয়ে ৩৬ জন ফলাফলে উর্ত্তীণ হলেও সর্বশেষ মেধার যুদ্ধে ২ নারী ও ১৫ জন্য পুরুষ কনস্টেবল পদে নিয়োগ প্রক্রিয়ায় চুড়ান্ত হলো।

Exit mobile version