parbattanews

খাগড়াছড়িতে কর্মসূচি পালনে বাধার প্রতিবাদে পাহাড়ি ছাত্র পরিষদের বিক্ষোভ

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি:

পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি)-এর খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার পূর্ব নির্ধারিত আলোচনা সভা চলাকালে খাগড়াছড়ি সরকারি কলেজের ভাইস প্রিন্সিপাল আব্দুল লতিফ কর্তৃক বাধাদানের প্রতিবাদে তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল করেছে পাহাড়ি ছাত্র পরিষদের খাগড়াছড়ি কলেজ শাখার নেতা-কর্মীরা।

উল্লেখ্য, ১৯৪৭ সালের ২০ আগস্ট পাকিস্তান কর্তৃক আগ্রাসনের শিকার হয় পার্বত্য চট্টগ্রাম। গতকাল ছিল এই আগ্রাসনের ৬৭তম বার্ষিকী। এ উপলক্ষে পাহাড়ি ছাত্র পরিষদ-এর কলেজ শাখার উদ্যোগে বুধবার খাগড়াছড়ি সরকারি কলেজে এক আলোচনা সভার আয়োজন করে। কলেজের একটি হল রুমে আলোচনা সভা চলাকালে হঠাৎ কলেজের ভাইস প্রিন্সিপাল আব্দুল লতিফ এসে বাধা দিয়ে সভাটি ভন্ডুল করে দেয়। এর প্রতিবাদে সভায় উপস্থিত পিসিপি নেতা-কর্মীরা তাৎক্ষণিকভাবে আব্দুল লতিফের বিরুদ্ধে শ্লোগান দিতে থাকে। পরে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে।

মিছিলটি কলেজের জামতলা থেকে শুরু হয়ে চেঙ্গী স্কোয়ারে গিয়ে এক প্রতিবাদ সমাবেশ করে। এতে পিসিপি’র কলেজ শাখার সাংগঠনিক সম্পাদক এল্টন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন কলেজ শাখার সহ সাধারণ সম্পাদক জেসীম চাকমা, দপ্তর সম্পাদক রিয়েল ত্রিপুরা ও অর্থ সম্পাদক নিকাশ চাকমা। মিছিলটি চেঙ্গী স্কোয়ার হতে আবারো কলেজের প্রশাসনিক ভবনে এসে শেষ হয়।

Exit mobile version