খাগড়াছড়িতে কালবৈশাখীর ঝড়ে শতাধিক বাড়িঘর বিধ্বস্ত, আহত ১০

kg pic 02 

খাগড়াছড়ি সংবাদদাতা:

খাগড়াছড়িতে মঙ্গলবার দুপুরে এক ভয়াবহ কালবৈশাখীর জড়ে প্রায় শতাধিক বাড়িঘর, গাছপালা, বিদ্যুৎ ব্যবস্থা, ফলফলাদির বাগান ও শহরের হেরিটেজ পার্কটি সর্ম্পূণভাবে বির্ধস্ত হয়। বাড়িঘর চাপা, বজ্রপাত ও শিলা বৃষ্টিতে কমপক্ষে ১০জন আহত হওয়ার খবর পাওয়া গেছে ।

আহতদের মধ্যে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে ৪জনকে গুরুত্বর অবস্থায় ভর্তি করা হয়েছে। প্রবল ঝড়ে জেলার রূপনগর এলাকার শিল্পী নান্টু আচার্য, তার স্ত্রী ও ছেলেসহ ঘর চাপা পড়ে গুরুত্বর আহত হলে এলাকবাসী তাদের উদ্বার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে ভর্তি করে।

এছাড়া জেলার গোলাবাড়ি, গঞ্জপাড়া, গাউছিয়া নগর, আনন্দনগর, মিলনপুর, চেঙ্গী ব্রীজ এলাকাসহ শহরের বিভিন্ন গ্রামে চরমভাবে আঘাত হানে। বিভিন্ন এলাকার বিদ্যুৎ লাইন বিচ্ছিন্ন হয়েছে।

জেলা শহরের প্রবেশপথের পর্যটন কেন্দ্র হেরিটেজ পার্কটি ঝড়ের কবলে পড়ে লন্ডভন্ড হয়ে যায়। এতে আনসার ব্যাটলিয়নের মিলনায়তন প্রশিক্ষণ কেন্দ্র, মসজিদ, দর্শনার্থীদের বসার গোলঘরসহ আনসারদের থাকার টিনসেট ঘর সম্পূর্নভাবে  বির্ধস্ত হয়।

জেলা আনসার ও ভিডিপি কমান্ডেন্ট এসএম আজিম উদ্দিন জানান, হঠাৎ করে  বৈশাখির ঝড়ে আনসার ক্যাম্পের প্রশিক্ষণ কেন্দ্র, মসজিদ, দর্শনার্থীদের বসার গোলঘর ভেংগে তছনছ হয়ে যায়। এতে ১০লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন