খাগড়াছড়িতে কৃষকের ধান কেটে দিলেন কৃষকলীগ

fec-image

কৃষক বাঁচাও,দেশ বাঁচাও” এই প্রতিপাদ্যকে সামনে রেখে কৃষকরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় বাংলাদেশ কৃষকলীগ খাগড়াছড়ি খাগড়াছড়ি জেলা, উপজেলা ও পৌর শাখা’র উদ্যোগে ধান কাটা উৎসব উদযাপিত হয়েছে।

শুক্রবার (১৯ মে) সকাল থেকে জিরোমাইল এলাকা, ইটছড়ি, ফুটবিল এলাকায় ৩ জন অসহায় কৃষকের ধান কেটে ঘরে তুলে কৃষক লীগের কর্মীরা। এতে নেতৃত্ব দেন, বাংলাদেশ কৃষক লীগ’র জেলা শাখা’র সভাপতি পিন্টু ভট্টাচার্য ও সাধারণ সম্পাদক খোকন চাকমা।

এ উপলক্ষ্যে জেলা কৃষক লীগের সভাপতি পিন্টু ভট্টাচার্য বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের ন্যায় খাগড়াছড়ি জেলায় ও আমরা অস্বচ্ছল ও অসহায় কৃষকদের ধান কেটে দিয়েছি। ধান কেটে ঘরে তুলে দিচ্ছি।

জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক খোকন চাকমা বলেন, জমির ধান পেকে আছে অথচ অসহায় কৃষকেরা অর্থের অভাবে ধান কাটতে পারছিলেন না। ধান কাটার জন্য শ্রমিক নিতে হলে অর্থের প্রয়োজন হয়। কিন্তু তাদের আর্থিক অবস্থা খারাপ বিধায় শ্রমিক নিয়ে ধান কাটতে পারে নি। তাই আমরা কেন্দ্রীয় কৃষক লীগের সভাপতির নির্দেশে এ জেলায় জিরোমাইল, ইটছড়ি, ফুটবিল এলাকার ৩ জন কৃষকের প্রায় ৫ একর জমির পাকা ধান কেটে বাড়িতে পৌঁছে দেওয়া হয়।

এ সময় গোলাবাড়ী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি অসীমা ত্রিপুরা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় কৃষক লীগের কর্মীরা জেলা,উপজেলার অসহায় কৃষকদের ধান কেটে ঘরে তুলে দিচ্ছি।

কৃষাণী দিপালী ত্রিপুরা বলেন, আমার পাকা ধান কাটতে শ্রমিকের মজুরি লাগতো। কৃষক লীগের নেতাকর্মীরা আমার ধান কেটে দিয়েছে বিনামূল্যে। এতে আমার অনেক উপকার হয়েছে। অনেক খুশি হয়েছি এবং আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

এ দিন জেলা কৃষক লীগের সহ-সভাপতি তার্জেন বড়ুয়া, যুগ্ম সাধারণ সম্পাদক সুমন বৈদ্য, গোলাবাড়ী ইউনিয়ন কৃষক লীগের সভাপতি অসীমা ত্রিপুরাসহ জেলা, সদর উপজেলা ও পৌর কৃষকলীগের নেতৃবৃন্দরা অসহায় কৃষকদের ধান কেটে দেন।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কৃষক, দেশ, ধান
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন